https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১৬ মার্চ ২০২৪
  • অন্যান্য

গঠনতন্ত্র লঙ্ঘন করায় ডিইউজে’র পুন:নির্বাচনের দাবি

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৬, ২০২৪ ৮:৩৬ অপরাহ্ণ । ১৩২ জন
Link Copied!

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাচনে অনিয়ম ও গঠনতন্ত্র বিরোধী ফলাফল প্রত্যাহার করে পুনরায় ভোট গণনার দাবি জানানো হয়েছে। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা দেয়া হবে।

জাতীয় প্রেসক্লাবে শনিবার (১৬ মার্চ) বেলা ১১টায় জাস্টিস ফর জার্নালিস্ট ও জয়বাংলা সাংবাদিক মঞ্চের যৌথ আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে সাংবাদিক নেতারা এ ঘোষণা দিয়েছেন।

জাস্টিস ফর জার্নালিস্ট এর সভাপতি এড. কামরুল ইসলাম’র সভাপতিত্বে ও স্বাধীনতা সাংবাদিক ফোরামের প্রধান সমন্বয়কারী ও নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী খায়রুল আলম’র সঞ্চালনায় বক্তব্য রাখেন -ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, ডিইউজে’র নির্বাচনে সভাপতি প্রার্থী আব্দুল মজিদ, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের সদস্য সচিব আবু সাইদ, জয়বাংলা সাংবাদিক মঞ্চের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু।

আরও বক্তব্য রাখেন- ডিইউজে’র সিনিয়র সহ সভাপতি প্রার্থী আশরাফুল ইসলাম, সহ সভাপতি প্রার্থী রফিকুল ইসলাম সুজন, সাংগঠনিক সম্পাদক প্রার্থী জোবায়ের চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রার্থী সাইফ আলী, কোষাধ্যক্ষ প্রার্থী রেজাউল কারিম শিপন, ডিইউজে’র সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজাউল করিম রেজা, ডিইউজে’র নেত্রী রেহানা আক্তার, নির্বাহী সদস্য প্রার্থী কবি এস.এম মোশাররফ হোসেন, শাহীন আলম, রাগিবুল রেজা, মাসুম আহমেদ, হুমায়ুন মুজিব, জহিরুল ইসলাম, শাহীন ও ফরিদ উদ্দিন সিদ্দিকী প্রমুখ।

এ সময় কুদ্দুস আফ্রাদ বলেন, নির্বাচনের প্রথম থেকেই গঠনতন্ত্র লঙ্ঘন করা হয়েছে। দু’জন প্রার্থী সমান ভোট পেলে পুনরায় ভোটের কথা গঠনতন্ত্রে রয়েছে।

বিগত কমিটির নির্বাচিত প্রতিনিধি যারা আছেন তারা নতুন ঘোষিত কমিটির হাতে দায়িত্ব বুঝিয়ে না দেয়ার জন্য আহ্বান জানান জাস্টিস ফর জার্নালিস্ট এর সভাপতি এড. কামরুল ইসলাম। এই দাবিতে ১৭ মার্চ (রবিবার) বেলা ১১টায় আন্দোলনরত সাংবাদিকদের ঢাকা সাংবাদিক ইউনিয়নের সামনে অবস্থান নেয়ার জন্য আহ্বান জানান তিনি ।

জামায়াত-শিবিরের সদস্যরা ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য হয়ে নানামুখী ষড়যন্ত্র করছে বলে উল্লেক করেন জয়বাংলা সাংবাদিক মঞ্চের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু।