https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৫ জুন ২০২৪

১৫ দিন সময় চাইলেন বেনজীর

নিজস্ব প্রতিবেদক
জুন ৫, ২০২৪ ৫:১৩ অপরাহ্ণ । ৪১ জন
Link Copied!

অবৈধ সম্পদ অনুসন্ধানে সাবেক আইজিপি বেনজীর (benjer) আহমেদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৬ জুন) তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তবে বেনজীর (benjer) আহমেদ এদিন দু;দকে হাজির হচ্ছেন না। এজন্য তিনি ১৫ দিনের সময় চেয়ছেন।

আরও পড়ুন : স্ত্রী-সন্তা‌নসহ বেনজীরকে দুদকে তলব

এছাড়া জুন মাসের ৯ তারিখ বেনজীর (benjer) আহমেদ ও স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরকে দু’দকে ডাকা হয়েছে।

জানা গেছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে আগামী ৬ জুন তলব করেছে অনুসন্ধানকারী টিম। একই অভিযোগে তার স্ত্রী ও দুই মেয়েকে ৯ জুন তলব করা হয়েছে।

আরও পড়ুন : সাবেক আইজিপি বেনজীরের ৩ কালো হাত

এর আগে মঙ্গলবার (২৮ মে) দুপুরে দু’দক তাদের জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেয়। এরপর সংশ্লিষ্ট অনুসন্ধানকারী দলের পক্ষ থেকে এই তলবি নোটিশ পাঠানো হয়েছে।

এ আগে চলতি বছরের ১৮ এপ্রিল বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে মাঠে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরমধ্যে দু’দকের আবেদনের প্রেক্ষিতে সম্প্রতি বেনজীর আহমেদ, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক ও ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন : বেনজীরের আলাদীনের চেরাগ দুদকে বন্দি

এরপর চলতি মাসের ২৬ মে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। এর মধ্যে রয়েছে ঢাকার গুলশানে চারটি ফ্ল্যাট, সাভারের একটি জমি ও মাদারীপুর জেলায় বাকি ১১৪টি সম্পত্তি।