https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১৩ এপ্রিল ২০২৪

পহেলা বৈশাখে যানবাহন চলাচলে ডিএমপির নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৩, ২০২৪ ৬:০২ অপরাহ্ণ । ২৭ জন
Link Copied!

পহেলা বৈশাখ-১৪৩১ উপলক্ষ্যে রমনা বটমূল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যানবাহন চলাচলে নির্দেশনা দিয়েছে ডিএমপি। নির্দেশনা অনুযায়ী রোববার (১৪ এপ্রিল) ভোর ৫টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বেশ কয়েকটি জায়গায় সড়ক বন্ধ করে দেয়া হবে।

শনিবার (১৩ এপ্রিল) ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সম্ভাব্য ডাইভারশন পয়েন্টসমূহ হলো-মিন্টোরোড ক্রসিং, বাংলামোটর ক্রসিং, অফিসার্স ক্লাব ক্রসিং, কদমফোয়ারা ক্রসিং, ইউবিএল ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, দোয়েল চত্ত্বর ক্রসিং,জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ক্রসিং, ভাস্কর্য ক্রসিং, নীলক্ষেত ক্রসিং এবং কাঁটাবন।

পহেলা বৈশাখে যানবাহন চলাচলের বিকল্প নির্দেশনাও দিয়েছে ডিএমপি। মিরপুর-ফার্মগেট থেকে শাহবাগের দিকে আসা যাত্রীবাহী যানবাহন বাংলামোটর-মগবাজার ক্রসিং হয়ে গন্তেব্যে পৌঁছাবে। আর বঙ্গবাজার-হাইকোর্ট হতে মৎস্য ভবন অভিমুখী যাত্রীবাহী যানবাহন কদমফোয়ারা-ইউবিএল ক্রসিং হয়ে গন্তেব্যস্থলে যাবে। জিরোপয়েন্ট-কদমফোয়ারা থেকে মৎস্য ভবন অভিমুখী যাত্রীবাহী যানবাহন ইউবিএল-নাইটিংগেল ক্রসিং হয়ে গন্তব্যে পৌঁছাবে। শান্তিনগর-রাজমনি হতে গুলিস্থান ও সদরঘাটের দিকে আসা যাত্রীবাহী যানবাহন নাইটিংগেল-ইউবিএল ক্রসিং হয়ে গন্তেব্যস্থলে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

এই অবস্থায় নগরবাসীকে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য ডিএমপির পক্ষ থকে পরামর্শ দেওয়া হয়।