https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৩১ মে ২০২৪

সপরিবারে সিঙ্গাপুরে বেনজীর!

নিজস্ব প্রতিবেদক
মে ৩১, ২০২৪ ৯:১৮ অপরাহ্ণ । ৫৫ জন
Link Copied!

সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার স্ত্রী এবং তিন মেয়ের স্থাবর সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের ব্যাংক হিসাব এবং বিভিন্ন কোম্পানিতে থাকা শেয়ার অবরুদ্ধ করার আদেশও দেয়া হয়। এই পরিস্থিতি তৈরির আগেই চলতি মাসের ৪ তারিখ সপরিবারে দেশ ছেড়ে সিঙ্গাপুরে গেছেন সাবেক পুলিশের এই কর্মকর্তা।

আরও পড়ুন : গভীর রাতে তুলে নিয়ে শেয়ার কেড়ে নেয় বেনজীর ও নাফিজ, দাবি সিটিজেন টিভির চেয়ারম্যানের

সাবেক আইজিপি বেনজীর আহমেদের ঘনিষ্ঠ একটি সূত্রমতে, চলতি মাসের ৪ তারিখ সিঙ্গাপুর এয়ারলাইনের একটি বিমানে তিন মেয়ে, স্ত্রীসহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান তিনি। স্ত্রী জীশান মির্জার চিকিৎসাজনিত কারণে তারা সেদেশেই অবস্থান করছেন।

নাম প্রকাশ না করার শর্তে বেনজীর আহমেদের ঘনিষ্ঠ এক পুলিশ কর্মকর্তা বলেন, দু’দকে তলব করাসহ সবকিছুর বিষয়ে তিনি আগাম বার্তা পেয়েছিলেন। প্রভাবশালী একটি মহল তাকে আগাম সবকিছু বলে দিয়েছিলো। তবে তিনি বর্তমান পরিস্থিতি নিয়ে খুবই বিব্রত।

আরও পড়ুন : মাদারীপুরে হিন্দুদের জমি জোর করে সস্তায় কেনেন বেনজীর

জানা গেছে, অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে আগামী ৬ জুন বেনজীর আহমেদকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলব করা হয়েছে। এছাড়া ৯ জুন তার স্ত্রী ও তিন সন্তানকে ডেকেছে সংস্থাটি।

দুদক সূত্রমতে, চলতি মাসের ২৬ তারিখ বেনজীর আহমেদ, তার স্ত্রী, তিন মেয়ে ও এক স্বজনের নামে থাকা ৩৪৫ বিঘা জমি জব্দের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাংকে থাকা ৩৩টি ব্যাংক হিসাব অবরুদ্ধ করারও আদেশ দেয়া হয়েছে।

এছাড়া বেনজীর আহমেদের স্ত্রী জীশান মীর্জার নামে থাকা মাদারীপুরে ২৭৬ বিঘা জমি জব্দের আদেশ দেন আদালত। একই সাথে বেনজীরের পরিবারের নামে থাকা গুলশানের ৪টি ফ্ল্যাটও বেনজীর আহমেদের পরিবারের নামে থাকা ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও তিনটি বিও হিসাব এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্র জব্দের আদেশ দেয়া হয়েছে। এরমধ্যে সম্পদ জব্দের প্রক্রিয়া শুরু হয়েছে।