https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৩১ মে ২০২৪
  • অন্যান্য

এমপি আনার হত্যা/ ৫ দিনের রিমান্ডে শিমুল-তানভীর-সিলিস্তি

বাংলা টাইমস্
মে ৩১, ২০২৪ ৬:১২ অপরাহ্ণ । ৩৯ জন
Link Copied!

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার তিনজনকে আরও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (৩১ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিকের আদালত রিমান্ডের এই আদেশ প্রদান করেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলো- সৈয়দ আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়া, ফয়সাল আলী সাজী ওরফে তানভীর ভূঁইয়া ও সিলিস্তি রহমান। শুক্রবার (৩১ মে) ৮ দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের আরও ৮ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ওয়ারী জোনের সহকারী পুলিশ কমিশনার মাহফুজুর রহমান। আদালত শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন : হত্যার পর এমপি আনারের হোয়াটসঅ্যাপ ব্যবহার করেছিলো সিয়াম

উল্লেখ্য, চলতি মাসের ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার। পরে তার খোঁজ না পেয়ে ১৮ মে ভারতে নিখোঁজ ডায়েরি করেন এমপি আনারের বন্ধু ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। এরপর এমপি আনারের ল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। কলকাতার একটি ফ্ল্যাটে এমপি আনারকে হত্যা করা হয় বলে বুধবার (২২ মে) জানায় ভারতীয় পুলিশ।

এদিকে, এ ঘটনায় বুধবার রাতে ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা করেন এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। মামলায় উল্লেখ করা হয়, চলতি মাসের ৯ মে রাত ৮টার দিকে আমার বাবা মানিক মিয়া অ্যাভিনিউর সংসদ সদস্য ভবনের বাসা থেকে গ্রামের বাড়ি ঝিনাইদহে যাওয়ার উদ্দেশে রওনা হন। পৌনে ১২টায় বাবার সাথে মোবাইলে ভিডিও কলে কথা বললে বাবার কথাবার্তায় কিছুটা অসংলগ্ন মনে হয়। এরপর বাবার মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলে বন্ধ পাওয়া যায়। ১৩ মে আমার বাবার ভারতীয় নম্বর থেকে হোয়াটসঅ্যাপে একটি মেসেজ আসে। মেসেজে লেখা ছিলো, ‘আমি হঠাৎ করে দিল্লি যাচ্ছি, আমার সাথে ভিআইপি রয়েছে। আমি অমিত শাহের কাছে যাচ্ছি। আমাকে ফোন দেওয়ার দরকার নেই। পরে ফোন দেবো।

এ ঘটনায় ভারতে গ্রেফতার হওয়া জিহাদকে শুক্রবার (২৪ মে) উত্তর ২৪ পরগনার বারাসাতের একটি আদালত ১২ দিনের সিআইডি হেফাজতে পাঠিয়েছে।

এমপি আনার হত্যার ঘটনা তদন্তে বাংলাদেশ থেকে কলকাতায় যান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার (৩০ মে) তারা দেশে ফেরেন।

হত্যার ঘটনায় বাংলাদেশ ও ভারতে গ্রেফতার আসামিদের বক্তব্য এবং পারিপার্শ্বিক অন্যান্য ঘটনা বিবেচনায় কলকাতায় সেপটিক ট্যাংক থেকে উদ্ধার হওয়া মাংসের টুকরা এমপি আনারের বলে মনে ডিবি প্রধান হারুন অর রশীদ।