https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৬ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

সেমাইয়ে কাপড়ের রং, তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার জরিমানা

আজিজুল হক সরকার,ফুলবাড়ী (দিনাজপুর)
এপ্রিল ৬, ২০২৪ ৬:৩২ অপরাহ্ণ । ৫০ জন
Link Copied!

দিনাজপুরের ফুলবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম ।

শনিবার (৬ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন এলাকায় এই অভিযান চালানো হয়।

জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) দিনাজপুর কার্যালয়ের উপ-পরিচালকের নির্দেশনায় অভিযানে উপস্থিত ছিলেন- এনএসআই এর সহকারী পরিচালক শামীম আহমেদ ও ফিল্ড অফিসার মো. মিজানুর রহমান ।

ভোরের আকাশের প্রকাশক এস এম আব্দুল্লাহ নুরুজ্জামান ছাড়াও উপস্থিত ছিলেন-দিনাজপুর জেলা ক্যাবের নির্বাহী সদস্য ও উপজেলা ক্যাবের সভাপতি মাসউদ রানা,ফুলবাড়ী থানার উপ-পুলিশ পরিদর্শক মো. বদিউজ্জামান,উপসহকারী পুলিশ পরিদর্শক মো. মঞ্জুরুল হক.ভোক্তা অধিকার কার্যালয়ের অফিস সহকারী মো. এরশাদ আলীসহ স্থানীয় গণমাধ্যমকর্মী ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন,পৌর শহরের পশ্চিম গৌরীপাড়া গ্রামে বিএসটিআই’র অনুমোদনবিহীন অবৈধভাবে গড়ে তোলা সেমাইকারখানায় ক্ষতিকর কাপড়ের রং ব্যবহার করায় এবং পা দিয়ে খামির প্রস্তুত করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ১৫ হাজার টাকা, মধ্য গৌরিপাড়া কাজী খানা রোডের সেতু সেমাই কারখানায় সেমাইয়ের মোড়কে ঢাকার ঠিকানা ব্যবহার করে মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতাদের প্রতারিত করাসহ মানব দেহের জন্য ক্ষতিকর নিষিদ্ধ কাপড়ে রং মিশ্রণ করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় ১৫ হাজার টাকা এবং দক্ষিণ বাসুদেবপুর নয়াপাড়া গ্রামের মামা হালিম কারখানায় ব্যবহৃত মাংস ও হাড়পুনরায় ব্যবহার করায় এবং অবৈধ প্রক্রিয়ায় হালিম প্রস্তুত করার অপরাধে ৪৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় ।

সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন,যারা নিষিদ্ধ ও অবৈধ প্রক্রিয়ায় খাদ্য পণ্য প্রস্তুত করছেন সেইসাথে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে জনসাধারণকে প্রতারিত করছেন, তাদের বিরুদ্ধে এধরনে অভিযান অব্যাহত থাকবে ।