https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২১ মার্চ ২০২৪
  • অন্যান্য

স্বর্ণের দামে ভাঙল সব রেকর্ড

অর্থনৈতিক প্রতিবেদক
মার্চ ২১, ২০২৪ ৯:২৩ অপরাহ্ণ । ৭৮ জন
Link Copied!

দেশের বাজারে স্বর্ণের দামে ভাঙল সব রেকর্ড। ইতিহাস সৃষ্টি করা স্বর্ণের দর বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এই বিষয়টি নিশ্চিত করা হয়।

নতুন দামে ভালো মানের স্বর্ণের মূল্য ভরি প্রতি ২ হাজার ৯১৬ টাকা বাড়ানো হয়েছে। এর ফলে নতুন দাম ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা। শুক্রবার (২২ মার্চ) থেকেই নতুন দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বাজারে তেজাবি স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়েছে। আন্তর্জাতিক বাজারেও স্বর্ণের দাম বেড়েছে। এর ফলে নতুন দর নির্ধারন করা হয়েছে।

বাজুস’র ঘোষণা অনুযায়ী, এখন থেকে প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে ক্রেতাকে গুনতে হবে ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা। আর ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণ কিনতে লাগবে ১ লাখ ৮ হাজার ৮৮৩ টাকা। এছাড়া ১৮ ক্যারেটের স্বর্ণ ৯৩ হাজার ৩১২ টাকা নির্ধারণ করা হয়েছে। সনাতন পদ্ধতির ভরিপ্রতি স্বর্ণের দাম ৭৭ হাজার ৭৯৯ টাকা।

এর আগে দেশের বাগারে মঙ্গলবার (১৯ মার্চ) ২২ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা কমানো হয়েছিলো। তখন এক ভরি স্বর্ণের দাম ছিলো ১ লাখ ১১ হাজার ১৫৮ টাকা। যা বুধবার (২০ মার্চ) থেকে যা কার্যকর হয়েছিলো। এর একদিন পর নতুন মূল্য নির্ধারণ করা হলো। চলতি বছর পাঁচবার স্বর্ণের দাম সমন্বয় করা হলো। এর আগে ২০২৩ সালে ২৯ বার করা হয়েছিলো।