https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৯ মার্চ ২০২৪

রাজশাহীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ

রাজশাহী ব্যুরো
মার্চ ৯, ২০২৪ ৪:৪২ অপরাহ্ণ । ২০৭ জন
Link Copied!

রাজশাহীর জেলা পরিষদের আয়োজনে প্রায় সাতশত শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। শনিবার (৯ মার্চ) সকাল সাড়ে ১১টায় নগরীর সিএন্ডবি মনিবাজার চত্বরের শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যেমে এই শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী -১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না। রাজশাহী জেলা পরিষদ শিক্ষার্থীদের জন্য এমন আয়োজন করেছে তা শুধু জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালে বলেই সম্ভব হয়েছে। আমি আশা করবো শিক্ষার্থীদের এমন আয়োজন জেলা পরিষদ যেন বারবার করে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা আগামী দিনের ভবিষ্যৎ এই বাংলাদেশকে আরো উন্নতি শীল দেশ হিসেবে গড়ে তুলতে হবে। তাই শিক্ষার কোন বিকল্প নেই। পড়ালেখা শেষ করে হয়তো বা কেউ কেউ দেশের বাইরে থাকবে আবার কেউ দেশের বিভিন্ন স্থানে চাকুরি করবে। কিন্তু যে যেখানে অবস্থা করো না কেন দেশের কল্যাণে আগে এগিয়ে আসতে হবে তোমাদের।

রাজশাহী বেতারের উপস্থাপক আব্দুর রোকন মাসুমের সঞ্চলনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান। সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। রাজশাহী -৪ আসনে সংসদ সদস্য আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত সদস্য-২ ( মোহনপুর, দূর্গাপুর ও বাগমারা) সুলতানা পারভীন রিনা, সদস্য-১( গোদাগাড়ী) আব্দুর রশিদ, , সদস্য-৩ ( পবা ও সিটি কর্পোরেশন) তফিকল ইসলাম, সদস্য-৪ ( মোহনপুর) দীলিপ কুমার সরকার, সদস্য-৫ ( দূর্গাপুর), সদস্য-৬ ( বাগমারা) আবু জাফর প্রাং, সদস্য-৯ ( বাঘা) মহিদুল ইসলাম।

এ ছাড়াও সহকারী প্রকৌশলী এজাজুল আলম, উপ সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন হিসাব রক্ষক আব্দুল মতিন, সার্ভেয়ার আলিফ আলী, চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী ফজলে এলাহী সোহেল ও সুলতানুর আরেফিনসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।