https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

ঠাকুরগাঁওয়ে আইনগত সহায়তা দিবসে নানা কর্মসূচি

রুবেল ইসলাম, ঠাকুরগাঁও
এপ্রিল ২৮, ২০২৪ ১:১১ অপরাহ্ণ । ২৪ জন
Link Copied!

‘স্মার্ট লিগ্যাল এইড,স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে নানা কর্মসুচির মধ্য দিয়ে আইনগত সহায়তা দিবস পালিত হয়। এর আয়োজন করে জেলা লিগ্যাল এইড কমিটি।

এ উপরক্ষ্যে রোববার (২৮ এপ্রিল) সকালে ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একইস্থানে গিয়ে একইস্থানে গিয়ে শেষ হয়। এরপর সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়ার দিবসটি উপলক্ষে চক্ষু ক্যাম্প, স্বোচ্ছায় রক্তদান, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে আয়োজক কমিটি।

কর্মসূচিতে জেলা ও দায়রা জজ মো. সাইফুজ্জামান হিরো, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা ও দায়রা জজ মো. সাইফুজ্জামান হিরো জানান, মানুষ যাতে জানতে পারে সরকারের পক্ষ থেকে লিগ্যাল এইড মাধ্যমে মামলা পরিচালনার ক্ষেত্রে কি ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। যারা মামলা পরিচালনা করতে পারে না অর্থের অভাবে তাদের জন্যই লিগ্যাল এইড। এছাড়া মামলা সংক্রান্ত সুযোগ সুবিধা প্রদানে নানা বিষয় তুলে ধরেন তিনি।