https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

উপজেলা নির্বাচন/ ভোটের প্রস্তুতি নিচ্ছে বিএনপি!

মেহেদী হাসান মিলন,ব্রাহ্মণবাড়িয়া
এপ্রিল ৩০, ২০২৪ ১:০৯ পূর্বাহ্ণ । ৬৩ জন
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনের মাঠে ৩ পদের ১২জন প্রার্থীর প্রচার-প্রচারণা দেখা যাচ্ছে। আওয়ামী লীগের বিপরীত ভোটের লড়াইয়ে প্রার্থী হওয়ার জোর প্রস্তুতি নিয়ে অনেকদিন ধরেই প্রচার-প্রচারণা চালাচ্ছে বিএনপি। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে,গণসংযোগে নেমে প্রার্থী হওয়ার আওয়াজ দিয়েছেন তারা। তবে শেষ পর্যন্ত তাদের মধ্যে কতোজন নির্বাচনে আসেন সেটি দেখার বিষয়।

বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৫জুন ৪র্থ ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে নড়েচড়ে বসতে শুরু করেছে সম্ভাব্য প্রার্থীরা। এদিকে, নির্বাচনকে সামনে রেখে বিলবোর্ড,পোস্টার ,ব্যানার,ফেস্টুনে ছেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা। উপজেলা প্রত্যন্ত অঞ্চলে এমন কোনো স্থান নেই যেখানে প্রার্থীদের শুভেচ্ছাসংবলিত বিলবোর্ড,ব্যানার,ফেস্টুন। এ মুহূর্তে উপজেলা সর্বত্র বিরাজ করছে ভোটের আমেজ।

ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে আগ্রহীরাও জানান দিয়ে বেড়াচ্ছেন। যোগাযোগ করছেন ভোটের হর্তাকর্তাদের সঙ্গে। প্রার্থীদের অধিকাংশই আওয়ামী লীগ দলীয়।

৯ মে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, মনোনয়ন বাছাই ১২ মে, আপিল ১৩ থেকে ১৫ মে, আপিল নিষ্পত্তি হবে ১৬ থেকে ১৮ মে। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ ১৯ মে। প্রতীক বরাদ্দ হবে ২০ মে। আর ভোট অনুষ্ঠিত হবে ৫ জুন।

আসন্ন বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জোর প্রস্তুতি নিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন ৩ জন প্রার্থী। এ তালিকায় রয়েছেন বর্তমান চেয়ারম্যান নাসিমা মোকাই আলী,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক অধ্যাপক এনামুল কবীর সুমন।আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর বিপরীতে বিজয়নগর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ন-আহবায়ক ও লিরিক গ্রুপের ডিরেক্ট মো: আল জাবের(জাবেদআহমেদ)।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীর তালিকায় রয়েছেন বিজয়নগর উপজেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক,উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও উপজেলা যুবদলের যুগ্ন-আহবায়ক এবং বিশিষ্ট ব্যবসায়ী মো: মোর্শেদকামাল,উপজেলা যুবদলের সদস্য সচিব,ও দুইবারের ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী লিটন মুন্সী,ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং গত নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী সাংবাদিক মৃণাল চৌধুরী লিটন,বিজয়নগর উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সুনির্মল সাহা,ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী রেদুওয়ান বারী,এড:রফিকুল ইসলাম সুমন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সাবিত্রী রানী,উপজেলা মহিলা আওয়ামী লীগের শিক্ষাও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও ইছাপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নাজমুন নাহার নিলা আক্তার,শিক্ষক মোছা: হালিমা আক্তার।

ব্রাহ্মণবাড়িয়ার ৯ উপজেলার মধ্যে ৬টি উপজেলার নির্বাচনের তফসিল হয়েছে। এগুলো হচ্ছে সরাইল, নাসিরনগর, কসবা, আখাউড়া, আশুগঞ্জ ও বাঞ্ছারামপুর। এরমধ্যে প্রথম ধাপে সরাইল ও নাসিরনগরের নির্বাচন হচ্ছে ৮ই মে। দ্বিতীয় ধাপে ২১শে মে কসবা ও আখাউড়া উপজেলা পরিষদের নির্বাচন আর তৃতীয় ধাপে ২৯শে মে আশুগঞ্জ ও বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচন। আগামী ৫জুন ৪র্থ ধাপে অনুষ্ঠিত। ব্রাহ্মণবাড়িয়া সদর,নবীনগর ও বিজয়নগর আগামী ৫জুন ৪র্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য. বিজয়নগর উপজেলার ১০ ইউনিয়নে মোট ভোটার ২লক্ষ ১০ হাজার ৫৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৯ হাজার ৮৪৫ জন এবং নারী ভোটার ১ লক্ষ ৬৯৩ জন।