https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১৮ মার্চ ২০২৪
  • অন্যান্য

অবন্তিকার আত্মহত্যা: শিক্ষক ও সহপাঠী রিমান্ডে

কুমিল্লা প্রতিনিধি
মার্চ ১৮, ২০২৪ ১:২৪ অপরাহ্ণ । ৯৩ জন
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দুজনকে দুইদনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে নেয়া আসামিরা হলেন- শিক্ষক দ্বীন ইসলাম একদিন ও অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকীকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৮ মার্চ) কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক এই রিমান্ড মঞ্জুর করেন। সোমবার সকালে আম্মান সিদ্দিকীর পাঁচ দিন এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামের দুই দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ।

শুক্রবার রাতে কুমিল্লায় আত্মহত্যা করেন শিক্ষার্থী অবন্তিকা। মৃত্যুর আগে ফেসবুক স্ট্যাটাসে দেন। তাতে তিনি বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও তার সহপাঠী আম্মানকে দায়ী করেন।

এ ঘটনার পর অভিযুক্ত দ্বীন ইসলাম ও শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আত্মহত্যার ঘটনায় শনিবার কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা করেন অবন্তিকার মা। এরপর দ্বীন ইসলাম ও আম্মানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এরপর রোববার ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) খ. মহিদ উদ্দিন বলেন, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।