https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১২ মার্চ ২০২৪
  • অন্যান্য

হিজাব কাণ্ড/ অভিযুক্ত রাবি শিক্ষককে ৫ বছরের জন্য অব্যাহতি

রাজশাহী ব্যুরো
মার্চ ১২, ২০২৪ ৫:২৪ অপরাহ্ণ । ৭২ জন
Link Copied!

হিজাব-নিকাব পরায় ছাত্রীদের কটাক্ষ ও হেনস্থা করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাফিজুর রহমানকে আগামী পাঁচ বছরের জন্য একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মো. আশরাফ-উজ-জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষীতে বিভাগের একাডেমিক কমিটির সভা করা হয়েছে। সভায় অভিযোগটি যাচাই-বাছাই করে অভিযুক্ত শিক্ষককে বিভাগের একাডেমিক কার্যক্রম থেকে ৫ বছরের জন্য অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ থেকেই অব্যাহতি কার্যকর হবে। তিনি অভিযোগ স্বীকার করায় কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি।

সোমবার (১১ মার্চ) সকালে ইসলামিক স্টাডিজ পরিবার (রাবি) নামে একটি ফেসবুক গ্রুপে সিদরাতুল মুনতাহা নামে একটি আইডি থেকে পোস্ট করা হয়। ওই পোস্টে বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাফিজুর রহমানের বিরুদ্ধে শ্রেণিকক্ষে হিজাব-নিকাব পরে যাওয়ায় কটাক্ষ ও হেনস্থা করার অভিযোগ করা হয়।

এদিকে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাফিজুর রহমান। এই শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের হিজাব-নিকাব খুলতে বাধ্য করা ও কটাক্ষ করারমাধ্যমে যৌননিপীড়ন ও ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করার
অভিযোগ উঠেছে। এঘটনার প্রতিবাদে এবং অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলকশাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এই মানববন্ধন করে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন।