https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪
  • অন্যান্য

ময়মনসিংহ সিটি ভোট/ ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৯৮টি

ময়মনসিংহ প্রতিনিধি
মার্চ ৬, ২০২৪ ২:২৭ অপরাহ্ণ । ৮৩ জন
Link Copied!

ময়মনসিংহ সিটি নির্বাচনে এবার ১২৮টি কেন্দ্রের মধ্যে ৫৫টি ঝুঁকিপূর্ণ ও ৪৩টি অধিক ঝুঁকিপূর্ণ। কেন্দ্র বিবেচনায় মোতায়েন থাকছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য।

ময়মনসিংহ সিটিতে দ্বিতীয় বারের মতো নির্বাচন হচ্ছে। এতে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২২২ জন।

এদিকে নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা। এরমধ্যে নিয়োগ দেওয়া হয়েছে ৩ হাজার ৯৮ জন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার।

রিটার্নিং অফিসার মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সকল প্রার্থীকে কোন কাজের ফল কেমন হতে পারে তা বুঝিয়ে দেওয়া হয়েছে।

ময়মনসিংহের উপ-মহাপুলিশ পরিদর্শক শাহ আবিদ হোসেন জানান, এবার ১২৮টি কেন্দ্রের মধ্যে ৫৫টি ঝুঁকিপূর্ণ ও ৪৩টি অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ কারণে কেন্দ্র বিবেচনায় মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। ভোটাররা যেন নির্বিঘ্নে কেন্দ্রে যেতে পারেন সে জন্য থাকবে ১১টি স্ট্রাইকিং ফোর্স ও রিজার্ভ টিম। আর সব মিলিয়ে পুলিশ সদস্য থাকবে ১ হাজার ২০০ জন।

ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৯ মার্চ। ৯৯০টি ভোটকেন্দ্রে ভোট দেবেন ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন।