https://bangla-times.com/
ঢাকারবিবার , ১০ মার্চ ২০২৪
  • অন্যান্য

তথ্য চেয়ে সাংবাদিক কারাগারে/ সুষ্ঠু তদন্তে জোর দিলেন তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১০, ২০২৪ ১২:৫০ অপরাহ্ণ । ১৮০ জন
Link Copied!

তথ্য চেয়ে আবেদন করায় সাংবাদিক শফিউর রহমান রানা কারাগারে যাওয়ার ঘটনা সুষ্ঠু তদন্তের ওপর জোর দিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। এ বিষয়টি তিনি পর্যবেক্ষণ করছেন বলেও জানান।

রোববার (১০ মার্চ) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রতিমন্ত্রী ঘটনার খোঁজ নিলে প্রধান তথ্য কমিশনার তাকে জানান, তথ্য অধিকার আইন, ২০০৯ অনুযায়ী ওই বিষয়ে তদন্তের জন্য তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক রোববার (১০ মার্চ) শেরপুর জেলার নকলা উপজেলা ও সংশ্লিষ্ট এলাকায় যাবেন। এরপরদিন (১১ মার্চ) তথ্য কমিশনে তার প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, চলতি মাসের ৭ মার্চ একটি জাতীয় দৈনিকের প্রথম পৃষ্ঠায় ‘তথ্য চেয়ে আবেদন করে দেশ রূপান্তরের সাংবাদিক জেলে’ শিরোনামে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে তথ্য কমিশন থেকে তথ্য অধিকার আইনের ২৫(৫) ধারা অনুযায়ী বিষয়টি তদন্তের জন্য তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুককে দায়িত্ব দেয়া হয়।

প্রকাশিত সংবাদে বলা হয়, শেরপুর জেলার নকলা উপজেলার দেশ রূপান্তর পত্রিকার সংবাদদাতা শফিউজ্জামান রানা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে আবেদন করার কারণে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে বলে অভিযোগ।