https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪

‘দেশে কতজন সাংবাদিক রয়েছে তার তালিকা প্রয়োজন’

পটুয়াখালী প্রতিনিধি
মার্চ ৭, ২০২৪ ৫:৩৪ অপরাহ্ণ । ৯০ জন
Link Copied!

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম বলেছেন, দেশে কতজন সাংবাদিক রয়েছে এটার তালিকা প্রয়োজন। তাই সাংবাদিকদের জন্য ডাটাবেজ তৈরি করা হচ্ছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার মো. তৌহীদুর রহমান (সি.আই.পি) মিলনায়তনে “গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা” শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় প্রেস কাউন্সিল চেয়ারম্যান বলেন, সাংবাদিকদের কমপক্ষে গ্রাজুয়েট হতে হবে। আর গ্রাজুয়েশন নেই অথচ সাংবাদিকতা করছেন, এমন যদি পাঁচ বছরের অভিজ্ঞতা থাকে তাকেও সাংবাদিক হিসেবে গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের শ্রদ্ধা করতেন। তাই সাংবাদিকতার মান বৃদ্ধি করার জন্যই এ প্রেস কাউন্সিল গঠন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেন’র সভাপতিত্বে সেমিনারে গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিষয়ে আলোচনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব(অতিরিক্ত) শ্যামল চন্দ্র কর্মকার।

বক্তব্য রাখেন কলাপাড়া প্রেসক্লব সভাপতি মো.হুমায়ুন কবির,কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো.মোস্তাফিজুর রহমান,প্রেসক্লব সাবেক সভাপতি শামছুল আলম,সাবেক সাধারন সম্পাদক নেছার উদ্দিন আহমেদ টিপু,সাংবাদিক গোফরন পালাশসহ সাংবাদিক নেতৃবৃন্দ। সেমিনারে উপজেলার বিভিন্ন সংগঠনের অর্ধশতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন।