https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৮ মে ২০২৪

স্ত্রী-সন্তা‌নসহ বেনজীরকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক
মে ২৮, ২০২৪ ৯:০২ অপরাহ্ণ । ৫৪ জন
Link Copied!

অবৈধ সম্পদ অনুসন্ধানে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর (benjer) আহমেদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৮ মে) কমিশন সূত্রে এই তথ্য জানা গেছে। আগামী ৬ জুন বেনজীর আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এছাড়া আগামী ৯ জুন বেনজীর (benjer) আহমেদ ও স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরকে দু’দকে তলব করা হয়েছে।

দুদক সূত্রে জানা গেছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে আগামী ৬ জুন তলব করেছে অনুসন্ধানকারী টিম। একই অভিযোগে তার স্ত্রী ও দুই মেয়েকে ৯ জুন তলব করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৮ মে) দুপুরে দু’দক তাদের জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেয়। এরপর সংশ্লিষ্ট অনুসন্ধানকারী দলের পক্ষ থেকে এই তলবি নোটিশ পাঠানো হয়েছে।

এ আগে চলতি বছরের ১৮ এপ্রিল বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে মাঠে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরমধ্যে দু’দকের আবেদনের প্রেক্ষিতে সম্প্রতি বেনজীর আহমেদ, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক ও ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত।

এরপর চলতি মাসের ২৬ মে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। এর মধ্যে রয়েছে ঢাকার গুলশানে চারটি ফ্ল্যাট, সাভারের একটি জমি ও মাদারীপুর জেলায় বাকি ১১৪টি সম্পত্তি।