https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৯ মার্চ ২০২৪
  • অন্যান্য

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: মামলায় ৫ আইনজীবী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৯, ২০২৪ ১২:৪৫ অপরাহ্ণ । ৫৯ জন
Link Copied!

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোটগণনাকে কেন্দ্র করে মারামারির ঘটনায় দায়ের করা মামলায় ৫ আইনজীবীকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানিয়েছেন। সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফ সিদ্দিকী বাদী হয়ে এই মামলা দায়েরে করেন।

শনিবার (৮ মার্চ) ডিবি প্রধান বলেন, সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে মারামারির ঘটনায় দায়ের হওয়া মামলা নিয়ে ডিবি পুলিশ কাজ করছে। এরমধ্যে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ৫ জনই আইনজীবী। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শুক্রবার রাতে শাহবাগ থানায় স্বতন্ত্র প্রার্থী নাহিদ সুলতানা যুথী, বিএনপিপন্থি আইনজীবী রুহুল কুদ্দুস কাজলসহ অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনকে আসামি করে মামলা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফ সিদ্দিকী।

প্রত্যক্ষদর্শী আইনজীবীরা জানান, ভোর ৫টার দিকে হঠাৎ বহিরাগত লোকজন ঢুকে হামলা করে। এতে আহত হয় বেশ কয়েকজন। এর ফলে বন্ধ হয়ে যায় ভোট গণনা। এ সময় বহিরাগত কয়েকজন ব্যালট বাক্স নেওয়ার চেষ্টা করলে তা পুলিশ হেফাজতে নেওয়া হয়। এরপর শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে নির্বাচন কমিশনার আবুল খায়ের ১৪টি পদের মধ্যে কেবল স্বতন্ত্র প্রার্থী নাহিদ সুলতানা যুথিকে সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে দুদিনে ৭ হাজার ৮৮৩ জন আইনজীবীর মধ্যে ৫ হাজার ৩১৯ আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।