https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১৫ মার্চ ২০২৪
  • অন্যান্য

‘সরকারের প্রচেষ্টা হচ্ছে জিম্মি নাবিকদের দ্রুত মুক্ত করা’

চট্টগ্রাম ব্যুরো
মার্চ ১৫, ২০২৪ ৮:২৮ অপরাহ্ণ । ৬২ জন
Link Copied!

পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ (hasan mahamud) বলেছেন, জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ এমভি আবদুল্লাহ ও জাহাজটির নাবিক দুটোকেই সুষ্ঠুভাবে দ্রুততম সময়ের মধ্যে মুক্ত করাটাই সরকারের প্রচেষ্ঠা চলছে।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যায় প্রয়াত আওয়ামী লীগ নেতাদের স্মরণ সভা শেষে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছি, বৃহস্পতিবার (১৪ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক হয়েছে এবং পিএন্ডআই ক্লাবের মাধ্যমে জাহাজটিকে এবং জাহাজের যারা নাবিক তাদের সুষ্ঠুভাবে মুক্ত করার জন্য সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, আমরা কোন প্রক্রিয়ায় এগুচ্ছি তা বলতে চাই না, কারণ এটি জনসমক্ষে প্রকাশ করার বিষয় নয়। তবে আমাদের প্রচেষ্টা হচ্ছে দ্রুততম সময়ে নাবিক এবং জাহাজ মুক্ত করা।

ড. হাছান আরও বলেন, ২০১০ সালে একই কোম্পানির আরেকটি জাহাজ হাইজ্যাক হয়েছিল। সেটিকে মুক্ত করতে ১০০ দিন সময় লেগেছিল। আমাদের চেষ্টার কমতি নেই। নানাভাবে প্রচেষ্টা চালাচ্ছি।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ইতিপূর্বেও মায়ানমারের কিছু নাগরিক আমাদের দেশে এসেছিল, আমরা মায়ানমারের সাথে আলাপ-আলোচনা করে তাদের ফেরত পাঠিয়েছি, এখন যারা এসেছে তাদেরও একই প্রক্রিয়ায় ফেরত পাঠানো হবে।