https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪

‘রমজানের আগে চিনির দাম ১ টাকাও বাড়বে না’

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৭, ২০২৪ ২:৫০ অপরাহ্ণ । ৬৪ জন
Link Copied!

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, রোজায় মানুষ যাতে ভালোভাবে ইফতার করতে পারে সেজন্য চিনির দাম ৩০ টাকা কমিয়ে ৭০ টাকা করা হয়েছে। ফ্যামিলি কার্ডধারীদের সারাদিন যাতে নষ্ট হয় তার জন্য ডিলারদের এলাকাভিত্তিক একটি নির্দিষ্ট স্থান নির্ধারিত করে দেয়া হবে।

বৃহস্পতিবার (৭ মার্চ) কলোনি বাজার পলিটেকনিক মাঠে টিসিবি আয়োজিত টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চিনির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর ফলে চিনির কোনো সংকট হবে না। মিল গেট থেকে রমজানের আগে চিনির দাম ১ টাকাও বাড়বে না।

এ সময় বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, পাইকার যে সবসময় মিল থেকে পণ্য কিনে আনছেন তা না। এসব জটিলতা সমাধানে কে উৎপাদক, কে পাইকার এবং কে খুচরা বিক্রেতা তা নির্দিষ্ট করে দেবে সরকার।

টিটু বলেন, আগামী ৩ মাসের মধ্যে মিল থেকে ডিলার ও পাইকারি ব্যবসায়ীদের তালিকাভুক্ত করা হবে, যেন সাপ্লাই চেইন ঠিক থাকে। এছাড়া, পুলিশের মাধ্যমে বাজার মনিটরিং করাতে আগ্রহী নয় জানিয়ে তিনি পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান জানান ব্যবসায়ীদের।

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান মো. আরিফুল হাসানসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।