https://bangla-times.com/
ঢাকারবিবার , ১০ মার্চ ২০২৪
  • অন্যান্য

মাকে গলাকেটে হত্যা, ছেলের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি
মার্চ ১০, ২০২৪ ২:৪৩ অপরাহ্ণ । ৬৪ জন
Link Copied!

সিরাজগঞ্জে মাকে গলাকেটে হত্যায় ছেলেকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে আদালত। রবিবার (১০ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত ছেলের নাম-নাহিদ ইমরান নিয়নকে (৩৯)।

আদেশে বলা হয়, আসামিকে দি পেনাল কোডের ৩০২ ধারায় দন্ডযোগ্য অপরাধে দোষী সাব্যস্ত করে আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে রেখে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দেওয়া হলো। দন্ডপ্রাপ্ত নাহিদ ইমরান নিয়ন সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক এলাকার মৃত তোজাম্মেল হকের ছেলে। নিয়ন স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী ছিলেন।

মামলার বিবরণে প্রকাশ, নিয়ন জুয়া খেলে অনেক টাকা ঋণ হওয়ায় বিভিন্ন সময় মায়ের কাছে অর্থ দাবি করতেন। এ নিয়ে মায়ের সঙ্গে তাঁর কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারী সকালে নিয়ন তার মা রশিদা খানমকে (৬৫) ছুরি দিয়ে জবাই করে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের ছোট ছেলে নাছিম ইমরান নিশাত বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে ২০২১ সালের ২২ ডিসেম্বর রাতে ঢাকার গাজীপুর থেকে নাহিদ ইমরান নিয়নকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। গ্রেফতার পর নিয়ন মাকে হত্যার দায় স্বীকার করে। দীর্ঘ স্বাক্ষী প্রমাণ শেষে আসামীর উপস্থিতিতে রবিবার আদালত এই রায় ঘোষণা করেন।