https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ২২ মার্চ ২০২৪

ধর্ষণ কাণ্ডে ৯ বছরের জেল রবিনহো’র

বাংলা টাইমস্
মার্চ ২২, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ । ৬৯ জন
Link Copied!

ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার হলেন সাবেক ব্রাজিলীয় ফুটবলার রবিনহো। দুই বছর আগে তাকে গ্রেপ্তারের আদেশ দিয়েছিল ইতালির একটি আদালত। ৯ বছর জেলে কাটাতে হবে এসি মিলানের সাবেক এই ফুটবলারকে।

সংবাদমাধ্যম সূত্রে জানা গেহছে, ২০১৩ সালে ইতালিতে এক নারীকে গণধর্ষণ কাণ্ডে জড়িয়ে পড়ে রবিনহোর নাম। মিলানের নাইট ক্লাবে আলবেনীয় এক নারীকে ধর্ষণে অভিযুক্ত ছিলেন তিনি। ইতালির আদালতে ২০১৭ সালে দোষী সাব্যস্ত করা হয় রবিনহোকে। সেই আদেশ ব্রাজিলেও কার্যকর করার অনুরোধ জানায় তারা। এতোদিন ব্রাজিলে নিজ বাড়িতে গৃহবন্দি ছিলেন ৪০ বছরের সাবেক এই তারকা। কিন্তু এবার তাকে জেলে যেতে হবে। ইতালির আদালতের রায়ে সম্মতি জানিয়েছে ব্রাজিলের সরকারও। এখন ব্রাজিলের জেলেই থাকতে হবে রবিনহো।

ব্রাজিলের ফুটবল ক্লাব স্যান্টোসের জার্সিতে উত্থান তার। ২০০২ সালে অভিষেকের পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এর পর বছরই ডাক আসে ব্রাজিলের জাতীয় দল থেকে। ১০০ ম্যাচে ব্রাজিলের হয়ে ১৮ গোল করেছেন রবিনহো। স্পেনের রিয়াল মাদ্রিদে ২০০৫ সালে যোগ দেন। তারপর খেলেছেন ম্যাঞ্চেস্টার সিটি ও এসি মিলানের হয়ে। ইতালির ক্লাবে খেলার সময় ধর্ষণকাণ্ডে অভিযুক্ত হন রবিনহো।

সম্প্রতি আরেক ব্রাজিলীয় ফুটবলার দানি আলভেসও গ্রেপ্তার হয়েছেন ধর্ষণের ঘটনায়। প্রায় ১০ কোটি টাকা জরিমানায় শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন তিনি।