https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৫ এপ্রিল ২০২৪

একযুগ আগে পরিত্যক্ত ভবনে চলছে কৃষি অফিসের কার্যক্রম

মৌলভীবাজার প্রতিনিধি
এপ্রিল ৫, ২০২৪ ১০:৩৪ অপরাহ্ণ । ৪৬ জন
Link Copied!

বাংলাদেশ একটি কৃষিনির্ভর দেশ,এবং দেশের প্রতিটি জেলা ও উপজেলায় রয়েছে কৃষি কার্যালয়। এমনভাবে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা কৃষি কার্যালয়ের রয়েছে একটি জরাজীর্ণ ভবন। ছোট এই জরাজীর্ণ ভবনে কার্যক্রম পরিচালনা করছে কৃষি কর্মচারীরা। ভবন’টি একযুগ আগে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিলো। কিন্তু আজও নতুন কৃষি ভবন নির্মাণ হয়নি এই উপজেলায়। একটি ছোট ভবনে কষ্ট করে কোনমতে অফিস করছে কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা ও কর্মচারীরা।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা জয়ন্ত কুমার রায় বলেন, আমাদের অফিসের স্টাফ বেশি এবং একই অফিসে বসে অফিসের কাজ করার আলাদা কোন ব্যবস্থা নেই।প্রতিদিন সবাই একই রুমে কষ্ট করে অফিস করতে হয়। যদি উপজেলা প্রশাসন ও বাংলাদেশ কৃষি মন্ত্রনালয়ের মাননীয় কৃষি মন্ত্রী উপাধ্যক্ষ আব্দুস শহীদ এম পি,এ উপজেলায় নতুন একটি ভবন নির্মাণ করার ব্যবস্থা করলে অনেক ভাল হতো ।

উপজেলা কৃষি অফিসে আসা মাধবপুর ইউনিয়নের বাবুল মিয়া বলেন, এই উপজেলা কৃষি অফিস অনেক পুরাতন এবং বর্তমানে ব্যবহারের অনুপযোগী। নতুন ভবন নির্মাণ করলে কৃষি কর্মকর্তা -কর্মচারীরা নতুন অফিসে বসে সুন্দর ভাবে অফিসের কাজ করতে পারবে। এবং সেই প্রত্যাশায় করছে মাননীয় কৃষি মন্ত্রী মহোদয় কাছে ।