https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৫ মার্চ ২০২৪
  • অন্যান্য

এসপ্লানড থেকে হাওড়া মেট্রোরেল উদ্বোধন বুধবার

সমরেশ রায় ও শম্পা দাস , কলকাতা
মার্চ ৫, ২০২৪ ৫:১৫ অপরাহ্ণ । ৪৯ জন
Link Copied!

কলকাতার এসপ্লানেড থেকে হাওড়া নতুন মেট্রোরেলের সূচনা হবে বুধবার (৬ ফেব্রুয়ারি)। এই মেট্রো চলবে গঙ্গার নিচে হয়ে হাওড়া ময়দান। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উপস্থিত থাকবেন অন্যান্য অতিথিবৃন্দরা।

চলছে এসপ্ল্যানেড মেট্রো জংশনে, আগামীকালের প্রস্তুতির তোড়জোড়, এই উপলক্ষে মেট্রো জংশনের পাশাপাশি, যে সকল ব্যবসায়ীরা ব্যবসা করতেন, তাদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে।,

ধর্মতলা ক্রসিং ডরিনা ক্রসিং চত্বরে চলছে, পশ্চিমবঙ্গ পুলিশের নজর দারী এবং জনসাধারণকে নির্দিষ্ট পথে যাওয়ার জন্য কয়েকটি ব্যারিকেড তৈরি করা হয়েছে।

অন্যদিকে ঘন ঘন কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রশাসনিক বিভাগ এলাকা পরিদর্শন করছেন , যে জায়গায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুভ উদ্বোধনের ভাষণ দেবেন, বিভিন্ন কেন্দ্রীয় সরকারের অফিসারেরা তদারকির করছেন। প্রস্তুত রয়েছে আর পি এফ বাহিনী ও কেন্দ্র বাহিনী, পুলিশ প্রশাসন, থেকে শুরু করে অন্যান্যরা,। প্যান্ডেলের মেন গেটের রাস্তার দুদিক কাপড়ে মুড়ে ফেলা হয়েছে।, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি দিয়ে এলাকাটি সাজানোর কাজ চলছে।

তবে যাহারা ডেলি হাওড়া থেকে কলকাতা চত্বরে আসা যাওয়া করেন, তাদের এই মেট্রো চলাচল শুরু হলে অনেকটাই সময় বাঁচাতে পারবেন বলে আশা করা যায়। দীর্ঘদিনের জনগণের অবসান ঘটতে চলেছে আগামী কাল। মেন মেট্রো জংশনের চতুর্দিক ও মেন গেটের দুইধার গেরুয়া কাপড়ে ঢেকে ফেলা হয়েছে। প্রায় ১৫ , ৪০০ কোটি টাকা ব্যয়ে এই মেট্রো সম্প্রসারেন কাজ ।