https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৯ মার্চ ২০২৪
  • অন্যান্য

উৎসবমুখর পরিবেশে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট

ময়মনসিংহ প্রতিনিধি
মার্চ ৯, ২০২৪ ২:৪২ অপরাহ্ণ । ৫৮ জন
Link Copied!

উৎসবমুখর পরিবেশে ময়মনসিংহ সিটি করপোরেশ নির্বাচনে ভোট গ্রহণ চলছে। শনিবার (৯ মার্চ) সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল চারটা পর্যন্ত। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১২৮টি ভোট কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে। তবে কিছু কিছু ভোট কেন্দ্রে ইভিএম এ যান্ত্রিক ত্রুটি ও ভোটারদের বুঝতে অসুবিধা হওয়ার কারনে ভোট প্রদান কিছুটা বিঘ্নিত হচ্ছে।

৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করছেন। নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৯ জন প্রতিদ্বদ্বিতা করছেন। সকাল আটটা থেকে ভোট শুরু হলেও প্রথমদিকে ভোটার উপস্থিতি কিছু কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।

এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য কেন্দ্রভিত্তিক পুলিশ ও আনসার ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৭ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১৭টি টহল টিম, ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছেন। প্রার্থীরা ইভিএম পদ্ধতিতে ভোটের ব্যাপারে কিছু অভিযোগ থাকলেও ভোটাররা নির্বেঘ্নে ভোট দিতে পেরেছেন বলে জানান।

মেয়র প্রার্থীরা নিজ নিজ ভোট কেন্দ্রে ভোট প্রদান শেষে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে যাচ্ছেন। ভোট কেন্দ্র পরিদর্শন শেষে মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু বলেন, শান্তিপূর্ণ পরিবেশই ভোট অনুষ্ঠিত হচ্ছে। কোন অনিয়ম অভিযোগের খবর এখনো পাইনি। তবে ইভিএম এ নারী ভোটারদের ফিঙ্গার প্রিন্ট না মেলায় ভোট প্রদান বিলম্ব হচ্ছে। এব্যাপারে নির্বাচন কমিশনকে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

অন্য মেয়র প্রার্থী সাদিক খান মিলকি বলেন, টাকার খেলা বা কোন অনিয়ম না হলে ভোটের ফলাফল যাই হয় মেনে নেবো।

ঘোড়া প্রতীকের মেয়র প্রার্থী এহএতশামুল আলমও ইভিএম পদ্ধতির ব্যাপারে বলেন, অশিক্ষিত মানুষের জন্যে কিছুটা এ পদ্ধতিতে ভোট দেয়া সমস্যা হচ্ছে। তবে জয়ের ব্যাপারে তিনি আশাবাদি বলে জানান। তবে বেশ তয়েতটি ভোট কেন্দ্র ঘুরেন দেখা গেছে বয়স্ক ও বুঝতে না পারা বভোটারদেও কিছুটা ভোট প্রদানে কিছুটা সময় নস্ট হচ্ছে। তাছাড়া স্বাভাবিক গতিতেই ভোট গ্রহন চলছে।

ময়মনসিংহ সিটি করপোরেশনে এটি দ্বিতীয় নির্বাচন। প্রথম নির্বাচনে মেয়র পদে কোন প্রতিদ্বদ্বি প্রার্থী না থাকায় এবারের টেবিল ঘড়ি প্রতীকে প্রার্থী ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বদ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবার তিনিসহ পাঁচ জন মেয়র পদে লড়ছেন। এ কারনে এবার প্রতিদ্বদ্বিতাপূর্ণ নির্বাচন হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান্