ঢাকা ০৪:৪৫ অপরাহ্ন, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

রাসুলের শানে কটূক্তিকারীর গ্রেফতার দাবিতে সমাবেশ

হযরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে জঘন্য কটূক্তির বিচারের দাবিতে সমাবেশ করেছেন, ময়মনসিংহ শহরের ধর্মপ্রাণ মুসলমান।

সমাবেশ মোমেনশাহী ডিএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শামসুল আলম বলেন, কেউ আমাদের গায়ে হাত তুললে বরদাস্ত করবো, আমাদের গালি দিলে বরদাস্ত করবো, আমাদের বাবা-মাকে গালি দিলে বরদাস্ত করবো, এমনকি আমাদের জোতা পেটা করলেও বরদাস্ত করবো। কিন্তু আমার আপনার প্রাণ প্রিয়ে রাসুল (সা.) উনার শানে বেয়াদবি করবে, গালি দিবে, আমরা তা বরদাস্ত করতে পারি না।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে শহরের টাউন হল চত্বরে বৃষ্টি উপেক্ষা করেই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন ময়মনসিংহ সদরের মুসলমান ও ছাত্র জনতা।

এ সময় ডক্টর ইদ্রিস খান বলেন, সারাবিশ্বের সর্বশ্রেষ্ঠ মহামানব, বিশ্বের মানুষের হেদায়েতের জন্য প্রেরিত রাসূল মুহাম্মদ ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও ইসলাম ধর্মকে ভারতের কুলাঙ্গার সরকার ও তার তোষামোদ বাহিনী জঘন্যভাবে অপমান করেছে। সারাবিশ্বের মুসলমানদের বুকের মধ্যে রক্তক্ষরণ শুরু হয়ে গেছে, সারাবিশ্বের মুসলমান জেগে উঠেছে। আমরা সারাবিশ্বের সকল মুসলমান একত্রে ভারতের ওইসব কুলাঙ্গারসহ সকল ইসলামবিরোধীদের না হওয়া পর্যন্ত সংগ্রাম চালিয়ে যাবো।

তিনি আরও বলেন, হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার শানে কটুক্তিকারী দেশ ভারতীয় হাই কমিশনারকে সরকার পক্ষ থেকে তলব করে অবিলম্বে কটুক্তিকারীদের দ্রুত গ্রেফতার ও মৃত্যু দন্ড দাবী করার আহবান জানান।

সমাবেশে বক্তারা বাংলাদেশ সরকারকে হুশিয়ারী দিয়ে বলেন, আপনারা যদি স্বৈরাচারী সরকারের মতন ভারত তোষন নীতি অবলম্বন করেন, ছাত্র জনতা আপনাদেরও সরাতে বাধ্য হবে।

সমাবেশের আরও বক্তব্য করেছেন, মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফারুখুজ্জামান, ছাত্র জনতার পক্ষ থেকে একে এম আরিফুল্লাহ তালুকদার, মুহম্মদ মাহাবুবুর রহমান, মুহম্মদ মাহাবুবুল আলমপ্রমুখ।