ঢাকা ০৪:৩৬ অপরাহ্ন, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ ফ্যাসিবাদী সংগঠন, তাদের ফিরে আসার সুযোগ নেই

আওয়ামী লীগ ফ্যাসিবাদী সংগঠন, তাদের ফিরে আসার সুযোগ নেই (ভিডিও)

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগের ফিরে আসার কোনো সুযোগ নেই। আওয়ামী লীগ একটি ফ্যাসিবাদী সংগঠন তাই তাদের গণতান্ত্রিক রাজনীতিতে কোনো নেই।

জুলাই হত্যাকাণ্ডের বিচার শহীদ পরিবারের পুনর্বাসন ও আহতদের চিকিৎসার দাবিতে রোববার (৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদের উদ্যোগে নাগরিক সভার আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদের সভাপতি মোক্তার আখন্দের সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সবাই আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবসহ সংগঠনের অন্য নেতারা।

এ সময় দুদুর বলেন, আওয়ামী লীগ শুধু জুলাই হত্যাকাণ্ডেই নয়, গত ১৫ বছর ধরে তারা অগণিত হত্যাকাণ্ড চালিয়েছে। সুতরাং তাদের রাজনৈতিকভাবে গণতান্ত্রিক দল বলে ভাবার কোনো কারণ নেই।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনা নিজেদের রক্ষা করতে পুলিশ প্রশাসন থেকে শুরু করে সবার হাতে নির্বিচারে অস্ত্র তুলে দিয়েছে। তবু তারা হাসিনাকে রক্ষা করতে পারেনি। ফ্যাসিবাদের দোসররা এখনো আছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু নির্বাচন প্রসঙ্গে বলেন, নির্বাচন যতো তাড়াতাড়ি হবে ততোই দেশের জন্য, অর্থনীতির জন্য, রাজনীতির জন্য ভালো।

তিনি আরও বলেন, দেশ নায়ক তারেক রহমান স্পষ্ট করে বলেছেন, গণতন্ত্রের লড়াই চলবে। নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক উপায়ে কোনো দল ক্ষমতায় না আসা পর্যন্ত এই লড়াই চলবে। আমাদের দল ও জনগণ মনে করে আগামী দিনের প্রধানমন্ত্রী তারেক রহমান।