https://bangla-times.com/
ঢাকারবিবার , ১৪ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

৩১ দিন পর মুক্ত জলদস্যুদের হাতে জিম্মি ২৩ নাবিক

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৪, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ । ৩০ জন
Link Copied!

সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে ৩১ দিন পর মুক্ত হলেন বাংলাদেশের ২৩ নাবিক। ২৩ নাবিকই সুস্থ আছেন। শনিবার (১৩ এপ্রিল) বিকাল ৪টার দিকে মুক্তিপণের ডলার জলদস্যুদের হাতে পৌঁছলে নাবিকসহ জাহাজটিকে মুক্ত করা হয়।

জাহাজের মালিকপক্ষ কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, কিছুক্ষণ আগে (শনিবার) জাহাজটি ছেড়ে দেওয়া হয়েছে। জাহাজের ২৩ নাবিকই অক্ষত অবস্থায় আমরা ফেরত পেয়েছি। রোববার (১৪ এপ্রিল) সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

এর আগে গত মঙ্গলবার সচিবালয়ে নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সোমালিয়ায় জলদস্যুর হাতে জিম্মি বাংলাদেশি ২৩ নাবিককে ঈদের আগে ফিরিয়ে আনার চেষ্টা ব্যর্থ হয়েছে। তাদের উদ্ধারের তৎপরতা অব্যাহত রয়েছে।

এর আগে চলতি বছরের ১২ মার্চ ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ জিম্মি করেছিল সোমালিয়ার জলদস্যুরা। তাদের ফিরিয়ে আনতে কয়েক দফা চেষ্টা করা হয় সরকার ও মালিকপক্ষ থেকে। অবশেষে শনিবার (১৩ এপ্রিল) মুক্তিপণের মাধ্যমে জাহাজসহ ২৩ নাবিককে অক্ষত অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব হয়েছে।

উল্লেখ্য, জাহাজটি মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে সোমালি দস্যুদের কবলে পড়েছিল। এর আগে ২০১০ সালে একই গ্রুপের মালিকানাধীন জাহাজ এমভি জাহান মণি ছিনতাই হওয়ার তিন মাস পর মুক্তিপণ দিয়ে ছাড়িয়ে এনেছিল গ্রুপটি।