https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২০ মে ২০২৪

সম্পাদক পদে বসতে পারবেন না ডিপজল

বিনোদন প্রতিবেদক
মে ২০, ২০২৪ ১২:৫৪ অপরাহ্ণ । ৭০ জন
Link Copied!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সম্পাদক পদে বসতে পারবেন না ডিপজল। সেই সাথে নির্বাচনে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (২০ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ প্রদান করেন।

চলতি মাসের ১৫ তারিখ একটি রিট আবেদন করেন। নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় এই রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে তদন্ত কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

এর আগে গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন (২০২৪-২০২৬) অনুষ্ঠিত হয়। ফল ঘোষণা হয় শনিবার (২০ এপ্রিল)। নির্বাচনে নতুন সভাপতি নির্বাচিত হন অভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে জয়ী হন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

সহ-সভাপতি পদে জয়ী হন মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব। এছাড়াও সহ-সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল নির্বাচিত হয়।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন -সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবিরও চুন্নু,রিয়ানা পারভিন পলি ও সনি রহমান।