https://bangla-times.com/
ঢাকারবিবার , ১০ মার্চ ২০২৪
  • অন্যান্য

নতুন বিশ্বসুন্দরী ক্রিস্টিনা, জানুন তার পরিচয়

বাংলা টাইমস্
মার্চ ১০, ২০২৪ ১০:৪২ অপরাহ্ণ । ৭৬ জন
Link Copied!

এবার মিস ওয়ার্ল্ডের খেতাব জিতলেন ক্রিস্টিনা পিসকোভা। এই প্রতিযোগীতা অনুুষ্ঠিতত হয় মুম্বইয়ে। প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন মিস লেবানন ইয়াসমিনা জেটাউন। ভারতের মিস ইন্ডিয়া বিজয়ী সিনি শেট্টি শেষ করলেন প্রথম আটে। ২৮ বছর পর ভারতে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। অংশ নেন ১১৫টি দেশের প্রতিযোগীরা।

ক্রিস্টিনাকে মুকুট পরিয়ে দেন গতবারের মিস ওয়ার্ড পোল্যান্ডের ক্যারোলিনা বিয়েলস্কা। ২০০৬ সালে তাতানা কুচারোভা চেক প্রজাতন্ত্র থেকে এই খেতাব জেতেন। আঠেরো বছর পর এর পুনরাবৃত্ত হল ইতিহাস।

জানা যায়, ক্রিস্টিনা একজন চেক মডেল। আইন ও বাণিজ্য প্রশাসন নিয়ে পড়াশোনা করছেন তিনি। ২৫ বছর বয়সের এই তরুণী ক্রিস্টিনা পিসকো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। ক্রিস্টিনা ইংরেজি, পোলিশ, স্লোভাক ও জার্মান ভাষায় দক্ষ।
বাজাতে পারেন বাঁশি ও বেহালা।

এবারের প্রতিযোগিতায় নজর ছিল মিস ইন্ডিয়া সিনি শেট্টির দিকে। কিন্তু তিনি আট নম্বরে শেষ করলেন। প্রসঙ্গত এখনও পর্যন্ত ভারতের ৬ জন সুন্দরী এই খেতাব জিতেছেন। তারা হলেন যথাক্রমে- রিতা ফারিয়া পাওয়েল (১৯৬৬), ঐশ্বর্য রায় বচ্চন (১৯৯৪), ডায়ানা হেডেন (১৯৯৭), যুক্তামুখী (১৯৯৯), প্রিয়াঙ্কা চোপড়া (২০০০) ও মানুষী চিল্লার ২০১৭।