https://bangla-times.com/
ঢাকারবিবার , ১০ মার্চ ২০২৪
  • অন্যান্য

রাঙ্গামাটিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

আহমদ বিলাল, রাঙামাটি
মার্চ ১০, ২০২৪ ৩:১৭ অপরাহ্ণ । ১২১ জন
Link Copied!

‘দুর্যোগ প্রস্তুতিতে লড়বো ‘স্মার্ট সোনার বাংলা গড়বো’ এই প্রতিপাদ্যেকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

রবিবার (১০ মার্চ) সকালে হ্যাপী মোড় এলাকা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে ফায়ার সার্ভিসের উদ্যোগে সচেতনতামুলক বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় বক্তারা বলেন, দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় সরকারের বিনিয়োগ, দুর্যোগের পূর্বাভাস ব্যবস্থাপনায় উন্নয়ন, নতুন বহুমুখী আশ্রয়কেন্দ্র নির্মাণ এবং দুর্যোগের প্রস্তুতি ও উদ্ধার কার্যক্রমে স্বেচ্ছাসেবীদের নিবেদিত প্রচেষ্টাসহ বিভিন্ন কার্যক্রমের ফলে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে যেকোনা দুর্যোগে প্রাণহানির সংখ্যা ব্যাপকহারে হ্রাস পেয়েছে, যা পরিসংখ্যানগত তথ্য বিশ্লেষণ করলে উপলব্ধি করা যায়।

এতে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন সুলতানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কানিজ জাহান বিন্দু, জেলা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. দিদারুল আলম, রবার স্কাউট সম্পাদক নুরুল আবসার, জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তা ও বিভিন্ন সামাজিক সংগঠন সদস্যসহ গণমাধ্যমকর্মীরা।