https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪
  • অন্যান্য

৪ রানে হারলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
জুন ১১, ২০২৪ ১২:১০ পূর্বাহ্ণ । ২৫ জন
Link Copied!

দক্ষিণ আফ্রিকার কাছে মাত্র ৪ রানে হেরেছে বাংলাদেশ। সোমবার (১০ জুন) টস জিতে ব্যাট করার সিদ্ধান নেয় প্রোটিয়ারা। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হয়।

আশা জাগিয়েও শ্বাসরুদ্ধকর ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরে যায় টাইগাররা।

প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা পেসার তানজিম হাসান সাকিবের বোলিং তোপে বিপর্যয়ে পড়ে। এরপর হেনরিখ ক্লাসেন ও ডেভিড মিলারের ব্যাটে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে দলটি। দলের হয়ে ক্লাসেন ৪৪ বলে ৪৬ রান ও মিলার ২৯ রান করেন ৩৮ বলে। বাংলাদেশের পক্ষে তানজিম সাকিব ৩টি ও তাসকিন নেন ২টি উইকেট।

এরপর ১১৪ রানের টার্গেটে ব্যাট হাতে মাঠে নেমে শুরুতেই তানজিদ তামিমের উইকেট হারায় বাংলাদেশ। মাত্র ৯ বলে ৯ রান করে সাজঘরে ফিরে যান এই ওপেনার।

এরপর লিটন দাসকে সাথে নিয়ে সাবধানে ব্যাট করতে থাকেন শান্ত। তবে দলীয় ২৯ রানে ১৩ বলে ৯ রান করে আউট হন লিটনও।

এরপর দ্রুতই জড়ে পরে বাংলাদেশের। সাকিব আল হাসান ৪ বলে ৩ ও শান্ত ২৩ বলে ১৪ রান করে সাজঘরে ফিরেন। এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে সাথে নিয়ে মাঠে হাল ধরেন তাওহিদ হৃদয়। ৪৪ রানের জুটিতে বাংলাদেশকে ম্যাচে ফেরান তারা। তবে দলীয় ৯৪ রানে ৩৪ বলে ৩৭ রান করে আউট হন হৃদয়।