https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২০ মার্চ ২০২৪

১৬ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২০, ২০২৪ ১০:০৩ পূর্বাহ্ণ । ৭৯ জন
Link Copied!

৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দেশের ১৬ জেলায় ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে। মঙ্গলবার (১৯ মার্চ) রাত ৯টা থেকে বুধবার (২০ মার্চ) সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ফরিদপুর,টাঙ্গাইল, ময়মনসিংহ, রাজশাহী, পাবনা, খুলনা, কুষ্টিয়া, যশোর,বরিশাল, কুমিল্লা, নোয়াখালী, পটুয়াখালী, কক্সবাজার, চট্টগ্রাম, এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম থেকে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ এবং ঝড়ের সম্ভাবনা রয়েছে। যার গতি হতে পারে ঘন্টায় ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার। একই সাথে এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

আবহাওয়ার সর্বশেষ ৭২ ঘণ্টার (তিন দিন) পূর্বাভাসে বলা হয়, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। এছাড়া কোথাও শিলাবৃষ্টিও হতে পারে।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়- রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, ঢাকা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়- সিলেট বিভাগের কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা,ময়মনসিংহ, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।