https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১১ মে ২০২৪
  • অন্যান্য

হোসেনপুর প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক
মে ১১, ২০২৪ ৬:০৭ অপরাহ্ণ । ১১৪ জন
Link Copied!

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হোসেনপুর প্রাথমিক বিদ্যালয়ে আহমদ উল্লাহ মাস্টার ফাউন্ডেশন এবং মরিয়ম নেছা খানম স্মৃতি পরিষদের উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

শনিবার (১১ মে) ব্যবসায়ী এবং সমাজসেবক আজিজ আহমেদ টুটুর সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী এবং সুপ্রিম কোর্ট বারের প্রাক্তন সহ-সভাপতি এম. খালেদ আহমেদ।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রারেন- জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মঈনুল ইসলাম শামীম, বিশিষ্ট সমাজসেবক মোঃ কলিম মিয়া, শাহজালাল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মির্জান আলী, নটরডেম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং আইনজীবী ব্যারিস্টার আহমেদ আল-রাজী, হোসেনপুর প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি আব্দুল লতিফ।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, অনুষ্ঠাদের মূল উদ্দশ্য হচ্ছে শিক্ষাকে উৎসাহিত করা। একটি দেশকে উন্নয়ন করার জন্য একটি দেশকে বিশ্বের দরবারে উচু স্থানে নিয়ে যেতে হলে শিক্ষিত জাতির প্রয়োজন । যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। কাজেই শিক্ষার কোনো বিকল্প নাই।। সেই সাথে মরহুমের স্মরণে এই বৃত্তি প্রদান কর্মসূচির পরিধি আরো বৃদ্ধি পাবে এই প্রত্যাশা ব্যক্ত করেছেন।

অনুষ্ঠান উপস্থাপন করেন ইসলামনগর সাজিদ পেয়ারা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান। সভায় আরও উপস্থিত ছিলেন-০হোসেনপুর প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক পীযূষ চক্রবর্তী, শিক্ষক-শিক্ষিকা অভিভাবকসহ প্রমুখ।