https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

হিট স্ট্রোক: মাইকিংয়ের সময় অটোচালক, ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

বাংলা টাইমস্
এপ্রিল ২৬, ২০২৪ ৬:৩৬ অপরাহ্ণ । ২৭ জন
Link Copied!

তীব্র তপদাহে পুড়ছে দেশ। তাপদাহে অতিষ্ঠ মানুষ। শুক্রবার (২৬ এপ্রিল) হিট স্ট্রোকে দুই জনের মৃত্যু হয়েছে।এরমধ্যে একজন লালমনিরহাটে ও অন্যজন কুমিল্লার দ্বেবিদারে মা্রা গেছে।

লালমনিরহাটের কালীগঞ্জে তাপদাহে একটি ক্লিনিকের মাইকিং করতে গিয়ে হিট স্ট্রোকে এক অটোচালকের মৃত্যু হয়েছে। তার নাম রাশেদুল ইসলাম (৫০)। শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে উপজেলার চামটার হাট বাজারে তার মৃত্যু হয়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবীর বলেন,বিষয়টি জেনেছি তবে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

এদিকে, কুমিল্লার দেবীদ্বারে প্রচন্ড দাবদাহে হিটষ্ট্রোকে মারা গেছেন এক কৃষক। নিহতের নাম- জালাল উদ্দিন(৬০)।
শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে উপজেলার বড়শালঘর গ্রামের দক্ষিণ পাড়ার চান্দের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত জালাল উদ্দিন(৬০) ওই বাড়ির মৃত জমির উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানান, শুক্রবার (২৬ এপ্রিল) সকালে প্রচন্ড দাবদাহের মধ্যে জমিতে ধান কাটার কাজ করেন। শারেরীকভাবে অসুস্থ অনুভব করায় বাড়িতে চলে আসেন। বাড়িতে এসে গরুকে খাবার পানি দিচ্ছিলেন এসময় হঠাৎ আরো বেশী অসুস্থ্য হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তাকে সৈয়দপুর বাজারে গ্রাম্য চিকিৎসকের কাছে নিয়ে যান সেখান থেকে ব্রাক্ষণপাড়া উপজেলার মাধবপুর বাজারে প্রাইভেট ‘সেবা হাসপাতালে’ নিয়ে গেলে তাকে মৃত: ঘোষণা করেন।

নিহতের নিকট আত্মীয় বড়শালঘর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. শাহিন মিয়া জানান, জালাল উদ্দিন (৬০) সম্পর্কে আমার জেঠা, তিনি প্রচন্ড দাবদাহের মধ্যে জমির ধান কেটে আসেন এবং তিনি খুবই অসুস্থ্য বোধ করছেন বলেও জানান। অসুস্থ্য শরীর নিয়ে শুক্রবার সকাল ১১টায় বাড়িতে এসে গরুর খাবার ও পানি খাওয়ার ব্যবস্থা করছিলেন, এসময় হঠাৎ অসুস্থ্য হলে তাকে একটি প্রাইভেট হাসপাতালে নিয়েযাওয়ার পর দুপুর ১২টায় কর্তব্যরত চিকিৎসক তাকে হিটষ্টোকে মারা গেছেন বলে জানান।