https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

হত্যা মামলায় ৭ আসামির মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ১০

হবিগঞ্জ প্রতিনিধি
এপ্রিল ৩০, ২০২৪ ৮:৪৭ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!

হবিগঞ্জে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ হারুন আহমেদ হত্যার দায়ে ৭ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর বিচারক আজিজুল হক এই রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো–জয়নাল মিয়া, আবুল ফজল, মিলন আহমেদ, কুতুব উদ্দিন,জাকির হোসেন, রফিক মিয়া, আব্বাস উদ্দিন।

এ ছাড়া এই মামলায় ১০ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তাদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলো-ছায়েদ আলী, মতলিব মিয়া, মিজাজ আলী, কুতুব উদ্দিন, আবুল কালাম, আয়াত আলী (পলাতক), জিয়াউর রহমান, ইছাক আলী, জজ মিয়া, ইব্রাহিম।

মামলার বিবরণে প্রকাশ, হবিগঞ্জ সদর উপজেলার হুরগাঁও গ্রামের মিলন আহমেদ এবং হারুন আহমেদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিলআ। ২০০৩ সালের ১৪ ফেব্রুয়ারি সকালে হারুন আহমেদসহ ৭ থেকে ৮ জন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান দুলাল আহমেদকে দাওয়াত দিতে যান। পথিমধ্যে মিলন আহমেদের নেতৃত্বে তাদের ওপর হামলা চালায়। এই হামলায় হারুন আহমেদ ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় নিহতের ভাই সুমন আহমেদ বাদী হয়ে ৪৭ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে একই বছরের ১৮ আগস্ট পুলিশ অভিযোগপত্র জমা দেয়। মামলায় সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক মঙ্গলবার এই রায় দেন।