https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৬ মার্চ ২০২৪
  • অন্যান্য

স্বর্ণের দামে নয়া রেকর্ড

অর্থনৈতিক প্রতিবেদক
মার্চ ৬, ২০২৪ ৭:৩০ অপরাহ্ণ । ১৬১ জন
Link Copied!

স্বর্ণের দামে আবারও রেকর্ড গড়েছে। ২২ ক্যারেট’র স্বর্ণের দাম ভরিতে বেড়েছে দুই হাজার ২১৭ টাকা। এখন থেকে এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে হবে এক লাখ ১২ হাজার ৯০৮ টাকা। যা এ যাবতকালের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। নতুন এই দাম বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে কার্যকর হবে।

বুধবার (৬ মার্চ) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এরপর সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিঞ্জপ্তিতে বলা হয়েছে, দেশের বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুস স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে। যা বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে কার্যকর হবে।

নতুন দর অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম বেড়ে হয়েছে ১ লাখ ৭ হাজার ৭৭৬ টাকা। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ৯২ হাজার ৩৭৯ টাকা। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম বেড়ে হয়েছে ৭৬ হাজার ৯৮৩ টাকা।

গত ১৭ জানুয়ারি দেশে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। তখন সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ১ হাজার ৪০০ টাকা বাড়িয়ে ১ লাখ ১২ হাাজার ৪৪১ টাকা নির্ধারণ করা হয়। তবে পরদিন ১৮ জানুয়ারি ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা নির্ধারণ করা হয়।