https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব পরিচয়ে প্রতারণা, অতপর…

ফেরদৌস সিহানুক (শান্ত), চাঁপাইনবাবগঞ্জ
মার্চ ৭, ২০২৪ ১২:০৪ পূর্বাহ্ণ । ১৭২ জন
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার মধ্যবাজার থেকে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের অভিযানে ভুয়া সচিব পরিচয়দানকারী প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ ওসি মো.শহিদুল ইসলাম বিষয় টি নিশ্চিত করেছেন গণমাধ্যমকে।

গ্রেপ্তারকৃত প্রতারক হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বেনীপুরের মর্জিনা বেগম ও তরিকুল ইসলামের ছেলে ইসমাইল হোসেন (২৯)।

প্রেস বিজ্ঞপ্তিতে জেলা গোয়েন্দা শাখা জানায়, গ্রেপ্তারকৃত আসামি মোবাইল ফোনে দুটি এ্যাপসের মাধ্যমে নিজেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব/সহকারী সচিব পরিচয় দিয়ে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারের সরকারি নম্বরসহ অন্যান্য সরকারি নম্বরে ফোন করে প্রতারণা করে আসছিল।

নিজের পরিচয় গোপন করার জন্য সে বিটিসিএল ও আলাপ নামে দুটি এ্যাপসের আইপি নম্বর ব্যবহার করে। চলমান পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষায় কনস্টেবল পদে তার ছোট ভাইসহ অন্যান্য প্রার্থীকে পুলিশ কনস্টেবল পদে চাকুরী দেয়ার জন্যও বিভিন্ন সময়ে একাধিকবার তদবির করতে থাকে।

এরপ্রেক্ষিতে জেলা পুলিশ সুপার মো. ছাইদুল হাসান, বিপিএম-পিপিএম এর নির্দেশনায় ডিবি ওসি মো. শহিদুল ইসলামের তত্ত্বাবধানে ও এসআই আসগর আলী পিপিএম এর নের্তৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালনা করে প্রতারক ইসমাইলকে গ্রেপ্তার করা হয়।

৫ মার্চ (মঙ্গলবার) এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় একটি জিডি করা হয়। পরবর্তীতে একইদিন সন্ধ্যা ৬টার দিকে নাচোল থেকে প্রতারক ইসমাইলকে গ্রেপ্তার করতে সক্ষম হয় ডিবি পুলিশ। এ সময় একটি স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করা হয়।


গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে আদালতে সোপর্দ করা হয়েছে।