https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৭ জুন ২০২৪

স্কুলে বিশৃঙ্খলা সৃষ্টি, প্রতিবাদে সংবাদ সম্মেলন

মো. মশিউর রহমান,টাঙ্গাইল
জুন ৭, ২০২৪ ৯:৩২ অপরাহ্ণ । ১০৬ জন
Link Copied!

টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল কে কে উচ্চ বিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। শুক্রবার (৭ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাঘিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান হোসেন। লিখিত বক্তব্যে তিনি জানান, স্থানীয় একটি মহল স্কুলটির সুনাম বিণষ্ট করার চেষ্টায় লিপ্ত। ম্যানেজিং কমিটির নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ওই মহলটি বিদ্যালয়ের শিক্ষক-অভিভাবকদের নানাভাবে হুমকি দিচ্ছে। গত ৩ জুন ওই মহলের প্ররোচণায় স্থানীয় বহিরাগত বখাটেরা বিদ্যালয়ের প্রাক নির্বাচনী পরীক্ষা বন্ধ করতে বিদ্যালয়ে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তারা একটি মিথ্যা অভিযোগে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের ভয়-ভীতি দেখায় এবং দরজা-জানালা ভাঙচুর করে।

সংবাদ সম্মেলনে তিনি জানান, বিদ্যালয়ের খন্ডকালীন দপ্তরী মো. শামীম ওই পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলে একজন প্রার্থী হয়ে আবেদন করেন। আবেদনপত্র যাচাই-বাছাইকালে নিয়োগবোর্ডের কর্মকর্তারা জ্বাল বা নকল সার্টিফিকিট দাখিল করার অপরাধে আবেদনপত্রটি বাতিল করে দেন। তারপর থেকে তিনি স্থানীয় প্রভাব খাটিয়ে বিদ্যালয়ের ক্ষতি করার চেষ্টা করছেন। পরে বিদ্যালয়ের পক্ষ থেকে জাল বা নকল কাগজপত্র দাখিল করার অপরাধে শামীমের বিরুদ্ধে টাঙ্গাইলের আদালতে মামলা দায়ের করা হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন-বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. আক্তারুজ্জামান চঞ্চল, বিদ্যোৎসাহী সদস্য মো. আলি হোসেন, মো. ইসমাইল হোসেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মন্তোষ কুমার ঘোষ, অভিভাবক সদস্য মো. হারুন অর রশিদ, জেসমিন আক্তার, শামিম আরা, আমিনুর রশিদ, প্রবীর কুমার বসাক প্রমুখ।