https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১১ মার্চ ২০২৪

সুপ্রিম কোর্ট বারে মারামারি/ তিন সহকারী অ্যাটর্নি জেনারেল চাকরিচ্যুত

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১১, ২০২৪ ১২:৩৮ অপরাহ্ণ । ৩৬ জন
Link Copied!

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সহিংসতার ঘটনায় তিন সহকারী অ্যাটর্নি জেনারেলকে চাকরিচ্যুত করা হয়েছে। আইন মন্ত্রণালয় রোববার (১০ মার্চ) এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে। চাকরিচ্যুত তিন সহকারী অ্যাটর্নি জেনারেল হলো- জাকির হোসেন মাসুদ, কাজী বশির ও শামা আক্তার।

২০২৪-২৫ সালের সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গণনার সময় মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার (৮ মার্চ) রাতে মামলা দায়ের করা হয়। সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান চৌধুরী সাইফ বাদী হয়ে শাহবাগ থানায় এই মামলা দায়ের করেন।

মামলায় প্রধান আসামি করা হয় অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথিকে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রীকে। মামলায় অবিযোগ করা হয়, ভোট গণনা ছাড়াই জোর করে সম্পাদক পদের ফলাফল ঘোষণা, একটি আইফোন, পকেট থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয়া এবং রড, লাঠি ও চেয়ার দিয়ে হামলা করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- অ্যাডভোকেট মো. জাকির হোসেন ওরফে মাসুদ (৫৫), অ্যাডভোকেট শাকিলা রৌশন, অ্যাডভোকেট কাজী বশির আহম্মেদ, ব্যারিস্টার ওসমান, অ্যাডভোকেট আরিফ, অ্যাডভোকেট সুমন, অ্যাডভোকেট তুষার, রবিউল, ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা (কবিতা), সাইদুর রহমান জুয়েল (৪০), অলিউর, যুবলীগ নেতা জয়দেব নন্দী, মাইন উদ্দিন রানা, মশিউর রহমান সুমন, কামাল হোসেন, আসলাম রাইয়ান, অ্যাডভোকেট তরিকুল ও অ্যাডভোকেট সোহাগ।

এদিকে, শনিবার এ মামলায় গ্রেপ্তার কাজী বশির আহমেদ, তুষার, তরিকুল, এনামুল হক সুমন ও ব্যারিস্টার ওসমান চৌধুরীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।