https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪
  • অন্যান্য

সীমান্তে ৪টি স্বর্ণের বারসহ একজন আটক

ফেরদৌস সিহানুক (শান্ত), চাঁপাইনবাবগঞ্জ
জুন ১১, ২০২৪ ১:৩৫ অপরাহ্ণ । ১৪ জন
Link Copied!

ভারত যাওয়ার পথে ৪টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে বিজিবি। আটককৃতের নাম -মাসুম মাদবর (৩৬)। সোমবার (১০ জুন) সকালে চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন এলাকায় অভিযান চালিয়ে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।

আটক মাসুম শরীয়তপুর জেলার সদর উপজেলার পূর্ব সারেঙ্গা গ্রামের মৃত আজিজুল হক মাদবরের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া এর সত্যতা নিশ্চিত করে জানান, সোনামসজিদ আইসিপি দিয়ে স্বর্ণ পাচারের সম্ভাবনা রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে বিজিবর সদস্যরা ও কাস্টমস সদস্য অধিক সতকর্তার সাথে বাংলাদেশ হতে ভারতে গমনকৃত পাসপোর্টধারী যাত্রীদের তল্লাশি করা হয়। একপর্যায়ে পাসপোর্টধারী বাংলাদেশী নাগরিক মো. মাসুম মাদবরকে সন্দেহ হওয়ায় আইসিপিতে কর্তব্যরত বিজিবি সদস্য, কাস্টমস কর্তৃপক্ষ ও গোয়েন্দা সংস্থার সদস্যদের উপস্থিতিতে তল্লাশি করা হয়। এসময় তার পায়ুপথে বিশেষ কায়দায় বহনকৃত ২টি স্বর্ণের বার (২৪ ক্যারেট) পাওয়া যায়।

পরবর্তীতে তাকে শিবগঞ্জ সরকারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় এবং তার মলদ্বারের ভেতর হতে আরো ২টি স্বর্ণের বার (২৪ ক্যারেট) পাওয়া যায়। স্বর্ণের বার চাঁপাইনবাবগঞ্জ জুয়েলারি সমিতি কর্তৃক পরীক্ষা করে স্বর্ণের গ্রেড এবং ওজনের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও জানান, উদ্ধারকিত ৪টি স্বর্ণের বারের ওজন ৪৬৬.৬৬ গ্রাম ও মূল্য ৪৪ লক্ষ ৮০ হাজার টাকা।