https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  • অন্যান্য

সীমান্তে ফের বিস্ফোরণের শব্দ, আতঙ্কে স্থানীয়রা

কক্সবাজার প্রতিনিধি
মে ৬, ২০২৪ ৯:১৪ অপরাহ্ণ । ২৩ জন
Link Copied!

কক্সবাজারের টেকনাফ সীমান্তে নাফনদীর ওপারে মিয়ানমারের রাখাইনে কয়েক মাস ধরে চলছে গৃহযুদ্ধ। এরমধ্যে মিয়ানমারের রাখাইনে অনেক ক্যাম্প দখলে নিয়েছে আরাকান আর্মি।

সোমবার (৬ মে) সকাল থেকেই মিয়ানমারের ওপার থেকে থেমে থেমে গোলাগুলি ও বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে । গোলাগুলির শব্দে কাঁপছে টেকনাফ সীমান্তবর্তী এলাকা। আতংকে রয়েছেন স্থানীয় বাসিন্দারাও।

টেকনাফ পৌর জালিয়াপাড়া এলাকার সীমান্তের বাসিন্দা আলমগীর বলেন, মিয়ানমারে ছোড়া মর্টার শেলের বিস্ফোরণ ও গুলির শব্দে কাঁপছে সীমান্তবর্তী এলাকা। এর ফলে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। শিশুরা ঘর থেকে ভয়ে বের হতে চায় না।

হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, কয়েকমাস ধরে মিয়ানমারের অভ্যন্তরিন সংঘর্ষ ও গোলাগুলির শব্দে আতঙ্কে টেকনাফ সীমান্তের লোকজন। এর আগে গোলাগুলির ঘটনায় কয়েকজন আহতও হয়েছেন। বিদ্রোহীদের সাথে যুদ্ধে হেরে প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমারের অনেক সেনাসদস্য।

টেকনাফ-২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ জানান, টেকনাফ সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষ অব্যাহত রয়েছে। রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি টহল জোরদার করা হয়েছে। টেকনাফ সীমান্তেও নজরদারি বাড়ানো হয়েছে।