https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০২৪
  • অন্যান্য

সীমান্তের ওপারে আবারও গোলাগুলি, এপারে আতঙ্ক

কক্সবাজার প্রতিনিধি
মে ১৪, ২০২৪ ৮:২৩ অপরাহ্ণ । ২৬ জন
Link Copied!

মিয়ানমারে সেনাবাহিনী ও বিদ্রোহী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ কয়েক দিন বন্ধ থাকার পর আবার বেড়েছে। থেমে থেমে গোলাগুলি চলছে। আর বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে উঠছে বাংলাদেশ সীমান্ত। এ অবস্থায় কক্সবাজারে টেকনাফসহ সীমান্তবর্তী মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানিয়েছেন, সোমবার রাত থেকে মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যা পর্যন্ত টেকনাফের নাইট্যং পাড়া থেকে সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ এলাকা পর্যন্ত নাফ নদের বিভিন্ন সীমান্তে বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে। এখনো মাঝেমধ্যে বিস্ফোরণে শব্দ শোনা যাচ্ছে।

টেকনাফ উপজেলার সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেন, সোমবার (১৩ মে) রাত থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত সাবরাং ইউনিয়নের ডেগিল্যারবিল, আছারবনিয়া, নয়াপাড়া ও শাহপরীরদ্বীপসহ কয়েকটি সীমান্ত এলাকায় নাফ নদের ওপারে বিস্ফোরণের বিকট শব্দ শোনা যায়। মাঝেমধ্যে গোলাবর্ষণের বিকট শব্দে কেঁপে উঠছে সীমান্ত।

টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মুজিবুর রহমান বলেন, সোমবার (১৩ মে) রাত থেকে টেকনাফ পৌরসভা ও সদর ইউনিয়নের নাইট্যংপাড়া, কুলালপাড়া, চৌধুরীপাড়া, জালিয়াপাড়া, নাজিরপাড়া, কাঁয়ুকখালী পাড়া, পল্লানপাড়া ও অলিয়াবাদসহ কয়েকটি এলাকায় থেমে থেমে বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে।

টেকনাফের ইউএনও আদনান চৌধুরী বলেন, সীমান্তে উদ্ভূদ পরিস্থিতি সম্পর্কে বিজিবি ও কোস্ট গার্ডসহ সংশ্লিষ্টরা সজাগ রয়েছে। তবে যেকোনো পরিস্থিতিতে যেনো অনুপ্রবেশের ঘটনা না ঘটে এ ব্যাপারে সীমান্ত সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজিবি’র টেকনাফ ২ ব্যাটানিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, অনুপ্রবেশসহ সীমান্তে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় বিজিবি কঠোর অবস্থানে।