https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১০ জুন ২০২৪

সিলেটে টিলা ধস, এখনো উদ্ধার হয়নি নিখোঁজ তিনজন

সিলেট ব্যুরো
জুন ১০, ২০২৪ ১:২১ অপরাহ্ণ । ২৫ জন
Link Copied!

সিলেট টিলা ধসে এখনো চাপা পড়ে আছে তিনজন। তারা হলো- আগা করিম উদ্দিন (৩১, তার স্ত্রী শাম্মী আক্তার রুজি (২৫) ও ছেলে নাফজি তানিম (২)। সোমবার (১০ জুন) ভোরে চামেলীভাগ এলাকায় বাসাটি মাটির নিচে চাপা পড়ে।

টিলে ধসে মাটিচাপা পড়েন একই পরিবরের ৯ জন।তিনজন ছাড়া অন্যদের উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ৩ জন আহত হয়েছে। তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুপুর ১২টা পর্যন্ত আটকা পড়াদের উদ্ধার করা সম্ভব যায়নি। ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় জনতা উদ্ধার তৎপরতা চালাচ্ছিলেন। সাড়ে ১১টার দিকে এ কার্যক্রমে অংশ নেয় সেনাবাহিনীর ৩টি টিম।

জানা গেছে, উদ্ধারের প্রয়োজনীয় যন্ত্রপাতি ব্যবহার করা যাচ্ছে না। এর ফলে ব্যাহত হচ্ছে উদ্ধার কার্যক্রম। ফলে আটকা পড়াদের উদ্ধার করতে দেরি হচ্ছে।

সিসিকের ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম বলেন, ঘরটি টিলার নিচে হওয়ায় ভারী বৃষ্টিতে রোববার ভোর ৬টার দিকে বিকট শব্দে টিলা ধড়ে পড়ে। এ বাসায় দুই ভাই তাদের মা ও স্ত্রী-সন্তানদের নিয়ে থাকতেন। ভূমি ধসে ঘরের নিচে ৯ জন আটকা পড়েন। ৬ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করতে পেরেছি।

সকাল সাড়ে ৯টার দিকে সিসিক মেয়র একটি ফ্লাইটে লন্ডন থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পেঁছেন। পরে এয়ারপোর্ট থেকে সরাসরি সিসিক মেয়র ঘটনাস্থলে ছুটে যান।