https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১১ মার্চ ২০২৪

‘সিটি কর্পোরেশনগুলোর আর্থিক অসংগতি দূর করা হবে’

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১১, ২০২৪ ৭:০৮ অপরাহ্ণ । ৭২ জন
Link Copied!

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনগণ যাতে সহজে ও ভোগান্তি মুক্ত পরিবেশে সেবা পায় সেজন্য আমরা সবাই কাজ করছি। জনগণের সেবা প্রাপ্তির ক্ষেত্রে সিটি কর্পোরেশনগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই দেশের সকল সিটি কর্পোরেশন আর্থিকভাবে শক্তিশালী এবং আইনগত অসঙ্গতি গুলো দূর করে যাতে সুষ্ঠুভাবে জনগণকে সেবা দিতে পারে সেজন্য কার্যকর পদক্ষেপ ও উদ্যোগ নেওয়া হবে।

সোমবার (১১ মার্চ) স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে সিটি কর্পোরেশনের মেয়রদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, কাজ করতে গেলে নানা রকমের সমস্যা ও প্রতিবন্ধকতা আসবেই, সে সমস্ত সমস্যাগুলোকে সমাধান করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

এ সময় তিনি বলেন, সিটি কর্পোরেশনের মেয়ররা মন্ত্রণালয় থেকে কোন প্রকার অসহযোগিতা পেলে সেক্ষেত্রে সকল বাধা দূর করা হবে। সিটি কর্পোরেশনভুক্ত এলাকায় অন্যান্য মন্ত্রণালয়ের বিভিন্ন কাজের তথ্য আগে থেকে সিটি কর্পোরেশন জানলে সমন্বয়টা ভালো হয় এবং সবাই তাদের কাজগুলো সুষ্ঠুভাবে সম্পাদন করতে পারে।

মো. তাজুল ইসলাম বলেন, সেবা প্রাপ্তির ক্ষেত্রে সমন্বয়ের অভাবে যাতে ভোগান্তি সৃষ্টি না হয়, সেজন্য সমন্বয়হীনতা দূর করে নির্বিঘ্নে সেবা প্রাপ্তির পরিবেশ প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন-ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী, গাজীপুর সিটি কর্পোরেশনের জায়েদা খাতুন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আনোয়ারুজ্জামান, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাাফিজার রহমান (মোস্তফা), বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ, ভারপ্রাপ্ত মেয়র কুমিল্লা হাবিবুর আল-আমিন।