https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৪ মার্চ ২০২৪
  • অন্যান্য

সিঙ্গাপুর গেলেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৪, ২০২৪ ১০:৪২ পূর্বাহ্ণ । ৯০ জন
Link Copied!

স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর। সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হয়রত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে রওনা হন।

জানা গেছে, সোমবার সকালে হেলথ চেকআপ করতে সিঙ্গাপুর রওনা হয়েছেন মির্জা ফখরুল। সিঙ্গাপুরে একটি ক্লিনিকে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। ইতিমধ্যে ডাক্তারদের এ্যামুয়েন্টমেন্টও করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা শেষে আগামী ১৮ মার্চ দেশে ফিরবেন।

প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি জামিন মুক্তি পান মির্জা ফখরুল। দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপি মহাসচিব ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকাবস্থায় তার প্রায় ৬ কেজি ওজন কমে যায়। স্বাস্থ্য পরীক্ষা করতে তিনি সিঙ্গাপুরে গেছেন।

কারাগার থেকে মুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে অধ্যাপক শামসুল আরেফীনকে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধায়নে চিকিৎসা নেন।

৭৭ বছর বয়সী ফখরুল এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা করিয়েছিলেন। সর্বশেষ ২০২৩ সালের ২৪ আগস্ট ফখরুল সিঙ্গাপুরে গিয়েছিলেন।

২০১৫ সালে কারাবন্দি অবস্থায় তার ঘাড়ের ইন্টারন্যাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়লে মুক্তির পর সেখানে গিয়ে চিকিৎসা করার তিনি। এরপর প্রতিবছরই ফলোআপ চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে যেতে হয়।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপি মহাসমাবেশে পুলিশ পণ্ড করে দেওয়ার পরদিন সকালে মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে।সাড়ে তিন মাস কারাবাসের পর উচ্চ আদালতের জামিনে তিনি পেয়ে গুলশানের বাসায় থাকেন। কারামুক্তির পর অনেকটা সময় অতিবাহিত হলেও এখনো পুরোদমে রাজনৈতিক কর্মকাণ্ডে তৎপরত হতে পারেননি বিএনপি মহাসচিব।