https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২৭ মে ২০২৪

সারা দেশে ভারী বর্ষণের আভাস, হতে পারে ভূমিধস

নিজস্ব প্রতিবেদক
মে ২৭, ২০২৪ ৯:৪৫ অপরাহ্ণ । ৩৯ জন
Link Copied!

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সারা দেশে ভারী বৃষ্টিপাত হতে পারে। এছাড়া চট্টগ্রামে পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কা রয়েছে। সোমবার (২৭ মে) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়ার পূর্বাবাসে বলা হয়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ঝড়ো হাওয়াসহ ভারী বর্ষণ হতে পারে। যা মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যা পর্যন্ত হতে পারে।

এদিকে, ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে এই পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে।তা রা হলো– সাতক্ষীরার শওকত মোড়ল (৬৫), খুলনার লাল চাদ মোড়ল (৩৬), পটুয়াখালীর শহীদ (২৭), বরিশালের জালাল সিকদার (৫৫), মোকলেছ (২৮) ও লোকমান হোসেন (৫৮), চট্টগ্রামের ছাইফুল ইসলাম হৃদয় (২৬) এবং ভোলার জাহাংগীর (৫০), মাইশা (৪) ও মনেজা খাতুন (৫৪) ।

সোমবার (২৭ মে) বিকেলে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান জানিয়েছেন, ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে এই পর্যন্ত ১৯ জেলা ও ১০৭ উপজেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ৩৫ হাজার ৪শ’ ৮৩টি ঘরবাড়ি সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয়েছে এবং এক লাখ ১৪ হাজার ৯শ’ ৯২টি বসতবাড়ি আংশিকভাবে বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের সহায়তায় ছয় কোটি ৮৫ লাখ টাকা পাঠানো হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।