https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

সাংবাদিকদের সাথে ভূমিহীনদের মতবিনিময়

মোঃ বিপ্লব, রাণীশংকৈল (ঠাকুরগাঁও)
এপ্রিল ২৫, ২০২৪ ৬:৪২ অপরাহ্ণ । ১৭ জন
Link Copied!

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে অবৈধ দখলদারদের কাছ থেকে খাস জমি উদ্ধার করে প্রকৃত ভূমিহীনদের মাঝে প্রদান ও বিভিন্ন হয়রানি মূলক মামলা থেকে রেহায় পেতে সাংবাদিকদের সাথে জনসংগঠনের নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাণীশংকৈল প্রেসক্লাবে কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর সহযোগিতায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জনসংগঠন সমন্বয়ক তবারক আলী। বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি মোবারক আলী,সম্পাদক বিপ্লব, সিনিয়র সাংবাদিক নুরুল হক, আশরাফুল আলম।

এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাবেক সভাপতি ফারুক আহমেদ, সিনিয়র সাংবাদিকএকে আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক খুরশিদ শাওন, সদস্য সবুজ ইসলাম,নাজমুল হোসেন সহ জনসংগঠনের বিভিন্ন ইউনিয়ন ও উপজেলার সদস্যবৃন্দ।

মতবিনিময় সভায় ভুক্তভোগীরা বলেন, যারা খাস জমি পাওয়ার অধিকার রাখে তারাই সেই জমি পাচ্ছে না। তাই আমরা আজ অসহায়ত্ব বোধ করছি। সরকার শুধু আমাদের থাকার জায়গা দিয়েছেন কিন্তু জীবন নির্বাহের জন্য আবাদি খাস জমি, জলাশয়, পুকুর দিচ্ছে না। এ সময় সংগঠনের সদস্য সহ নেতৃবৃন্দরা তাদের বিভিন্ন সমস্যা এবং সরকারি ভ‚মিতে দখলদারদের উচ্ছেদ করতে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান। সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করে জনসংগঠনের সংগঠনের নেতারা।