https://bangla-times.com/
ঢাকারবিবার , ৯ জুন ২০২৪

সপ্তাহজুড়েই বৃষ্টির আভাস, তাপমাত্রাও বাড়বে

নিজস্ব প্রতিবেদক
জুন ৯, ২০২৪ ১২:১৫ পূর্বাহ্ণ । ৫২ জন
Link Copied!

গ্রীষ্মের শেষদিকে বৃষ্টি বাড়ছে। এ অবস্থায় সপ্তাহজুড়ে বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া অধিদপ্তর। তবে বৃষ্টি হলেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।

শনিবার (৮ জুন) সকাল ৯টা থেকে আগামী ৭২ ঘণ্টার আবহওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর,চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। ময়মনসিংহ, রংপুর ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া খুলনা ও বরিশাল বিভাগসহ ফরিদপুর, টাঙ্গাইল, মাদারীপুর, রাজশাহী, গোপালগঞ্জ,পাবনা, সিরাজগঞ্জ, নীলফামারী, পঞ্চগড়, রংপুর,কুড়িগ্রাম ও চাঁদপুর জেলাসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা অব্যাহত থাকতে পারে।

রোববার (৯ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর ও সিলেট বিভাগের অনেক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। ময়মনসিংহ, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং বরিশাল ও খুলনা বিভাগের দু’য়েক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কোথাও ভারী বর্ষণ হতে পারে।

সেই সাথে চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার (১০ জুন) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর ও সিলেট বিভাগের অনেক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। , ময়মনসিংহ, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় এবং খুলনা, ঢাকা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি হতে পারে।

ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়াও বর্ধিত ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।