https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪

শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার প্রতিবাদে মাদ্রাসা ছাত্রকে কুপিয়ে হত্যা

এস এম শরিফুল ইসলাম, নড়াইল
মার্চ ২, ২০২৪ ১২:২৮ অপরাহ্ণ । ৫৭ জন
Link Copied!

নড়াইলের কালিয়া উপজেলার তালবাড়িয়া গ্রামে এক শিক্ষার্থীকে ‘উত্ত্যক্ত করার প্রতিবাদ করায়’এক মাদ্রাসা শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা করা অভিযোগ উঠেছে। নিহত নিলয় মোল্যা (১৫) টোনা দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র। সে টোনা গ্রামের সাবেক পুলিশ সদস্য সুলতান আহমেদ মোল্যার ছেলে

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে পুলিশ জানায়,শুক্রবার (১ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে নিলয় মোল্যা ও তামিমসহ এলাকার কয়েকজন ছাত্র তালবাড়িয়া গ্রামে ওয়াজ মাহফিল শুনে বাড়ী ফেরার পথে ১০/ ১৫ জনের একটি দল তাদের পথ আটকায়। এসময় তারা নিলয় ও তামিমকে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে আহত করে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক নিলয় মোল্যাকে মৃত ঘোষণা করেন।

আহত তামিম শেখ বলেন, গত পনের দিন আগে তাদের গ্রামে ঢাকা বিশ্ববিদ্যালয় পডুয়া এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করে শাকিল খান নামে ব্রাহ্মণপাটনা গ্রামের এক যুবক। সে সময় নিলয় মোল্যা তার প্রতিবাদ করে। কথা কাটাকাটির এক পর্যায়ে শাকিলকে চড় দেন নিলয় মোল্যা। পরে স্থানীয় লোকজন ঘটনাটি মীমাংসা করে দেন।

ওই ঘটনার জের ধরে শুক্রবার রাতে ওয়াজ মাহফিল শুনে বাড়ি ফেরার পথে শাকিল খান আমাকে ও নিলয় কে ডেকে নিয়ে রামদা ও ছেন দা দিয়ে কুপিয়ে আহত করে। আমরা বাঁচার জন্য চিৎকার চেঁচামেচি করলে ওয়াজ মাহফিলের লোকজন এসে আমাদের উদ্ধার করে।

ঘটনার প্রত্যক্ষদর্শী, খাশিয়াল ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য রাজ্জাক খন্দকার বলেন, তারা মাহফিল থেকে ফেরার পথে জানতে পারেন, ব্রাহ্মণপাটনা গ্রামের কামরুল খানের ছেলে শাকিল খানের নেতৃত্বে ১০/১৫ জন যুবক দুটি ছেলেকে কুপিয়ে পালিয়েছে। পরে তাদের উদ্ধার করে আমরা কালিয়া হাসপাতালে নিয়ে যাই। সেখানে ডাক্তার নিলয় মোল্যা কে মৃত ঘোষণা করে।

কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পার্থ প্রতিম বিশ্বাস বলেন, হাসপাতালে পৌঁছানোর আগেই নিলয় মোল্যার মৃত্যু হয়েছে। তামিম শেখ কে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাড করা হয়।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজুর রহমান বাংলা টাইমসকে বলেন, নিলয় মোল্যার লাশের ময়নাতদন্তের জন্য শনিবার সকালে নড়াইল সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে এ ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।