https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ১৬ মে ২০২৪

‘লু’র বার্তায় বিএনপির আশায় গুড়েবালি’

নিজস্ব প্রতিবেদক
মে ১৬, ২০২৪ ৬:০৯ অপরাহ্ণ । ৪৪ জন
Link Copied!

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর ঢাকা সফরে যে বার্তা দিয়েছেন, তাতে বিএনপির আশার গুড়ে বালি পড়েছে। বৃহস্পতিবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। তাদের (বিএনপির) আশায় গুড়ে বালি দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র বার্তা দিয়ে গেছে যে, তারা সম্পর্ক আরও গভীর করতে চায়।

তিনি বলেন, বিএনপি এখন খেই হারিয়ে ফেলেছে। তাদের কোনো আশার আলো নেই। দেশবিরোধী আন্দোলন করে কোনো লাভ হবে না।

ড. হাছান মাহমুদ বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু বিএনপির নেতারা কিছুই দেখতে পায় না। বুধবার (১৫ মে) মার্কিন যুক্তরাষ্ট্রের এই অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত সহকারী পররাষ্ট্রমন্ত্রী ঘুরে যাওয়ার পর, বিএনপি মাথা খারাপ হয়ে গেছে। বিএনপির অনেক চেষ্টাও করেছিলো দেখা সাক্ষাৎ করার জন্য।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বার্তা দিয়ে গেছে-তারা সম্পর্ককে আরো গভীর করতে চায়, সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যেতে চায়। আমরাও সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চাই যোগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে যে প্রতিজ্ঞা করেছিলেন, মা-বাবা-ভাইকে হারিয়ে দেশের মানুষকে আপন করে নিয়ে পথ চলতে চাই, তিনি এখনো তাই করে চলেছেন।

তিনি আরও বলেন, তার এই পথযাত্রায় বহু প্রতিবন্ধকতা তৈরি করেছে জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া। কিন্তু কোনো লাভ হয়নি। শেখ হাসিনা দিন দিন আরো শক্তিশালী হয়েছেন। দেশকে আরো যদি এগিয়ে নিয়ে যেতে হয়, তাহলে এ দেশে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা কেউ নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, আওয়ামী লীগের নেতা এম এ করিম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান মো. সুমন সরদার, মহাসচিব এম এ বাশার, কো-চেয়ারম্যান সেহেলী পারভীন প্রমুখ।